শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Olympus Slot Machine Game Oyununun Kapıları Çalın Yuva Oynamak Için Ücretsi “gerçek Parayla En Iyi Slot Makineleri Ve Spor Bahisleri ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি

এম রহমান এন্ড এসোসিয়েটস’র ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩৪৭ দেখা হয়েছে

সব বিদায় বিষাদের নয়, আনন্দেরও হয়- কুমিল্লার আদালত ভবনে এমনটিই ফুটে উঠেছিল এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবিরের বিদায় সংবর্ধনার সামগ্রিক আয়োজনে।

রবিবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে দশটায় কুমিল্লার আদালত ভবনে বিদায় অনুষ্ঠান ঘিরে ফুলেল ভালোবাসায় সিক্ত হয়েছেন বিদায়ী যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন কবির। এম রহমান এন্ড এসোসিয়েটস’র প্রতিষ্ঠাতা ও সাবেক জেলা পিপি অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান লিটনের উদ্যোগে এ আয়োজনে সামিল হয় এম রহমান এন্ড এসোসিয়েটস’র সদস্যরা।বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবিরকে ফুলেল শুভেচ্ছা জানান মো. মোস্তাফিজুর রহমান লিটন, এসোসিয়েট’স সদস্য মো. শওকত আলী খান, মোশারফ হোসেন টিটু, তাপস চন্দ্র সরকার, আশফাক উদ্দিন ঝোটন ও মো. সালেহ্ উদ্দিন মোমেন প্রমুখ।

আইনজীবীদের ফুলেল ভালোবাসার জবাবে বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, বিদায় বেলায় আইনজীবী ও আদালতের সাথে সংশ্লিষ্ট সকলের অফুরন্ত ভালোবাসায় আমি অনেক তৃপ্ত। কুমিল্লায় তিন বছরের বেশি সময়ের কর্মজীবনে আমি আমার সবটুকু সততা দিয়ে বিচার কাজ করেছি। আদালতের বিচার কাজ একটি চলমান প্রক্রিয়া। এ কর্মযজ্ঞ একেবারে শেষ হয়না। আমি চলে যাচ্ছি, আমার স্থলে যিনি আসছেন তিনিও এভাবে কাজ করে যাবেন। কুমিল্লার বিচারাঙ্গনে এক অভাবনীয় আমূল পরিবর্তন হয়েছে এটা সবাইকে দ্বিধাহীন চিত্তে স্বীকার করতে হবে। বিচার কাজে সবচেয়ে বড় সহায়ক হলেন আইনজীবীরা। আমি সকল আইনজীবীর সহযোগিতায় এ আদালতের বিচার কাজ তরান্বিত করতে পেরেছি। কুমিল্লার সকল আইনজীবীদের মধ্যে রয়েছে সু-সম্পর্ক। আদালতকে আপনারা অনেক সহযোগিতা দিয়েছেন, অনুপ্রেরণা যুগিয়েছেন।

বিদায়ী বিচারক মোহাম্মদ রোকন কবির বলেন, কুমিল্লার আদালতে বিচার কার্যক্রমে গতিশীলতা আমাকে পুলকিত করেছে। কুমিল্লার বিচারাঙ্গনে নিয়োজিত সকলের ভালোবাসা, সহযোগিতা জীবনের শেষ দিন পর্যন্ত আমার মনে থাকবে। এ ভালোবাসা, সহযোগিতা কখনোই মুছে যাবার নয়। করোনা পরিস্থিতির মধ্যেও এধরণের আয়োজন করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসময় সাবেক পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বিদায়ী বিচারককে সম্বোধন করে বলেন, আপনি লোভ-লালসার উর্ধ্বে থেকে সততা, নিষ্ঠা ও প্রজ্ঞার সঙ্গে বিচারিক দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে আপনার আন্তরিকতা ও সততা কুমিল্লার বিচারাঙ্গনে  দৃষ্টান্ত হয়ে থাকবে।। একজন প্রজ্ঞাবান বিচারকের পাশাপাশি আপনি মানবিক মনের একজন মানুষ।আপনার মানবিকতা আমাদেরকে মুগ্ধ করেছে। আপনার বিচারিক জ্ঞান আমাদের জন্য বড় পাথেয় হয়ে থাকবে। আপনার নতুন কর্মস্থল সুখময়, কর্মময় হোক।

এম রহমান এন্ড এসোসিয়েট’স আয়োজিত  বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এদিকে, রবিবার সকালে কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মোহাম্মদ রোকন উদ্দিন কবির ফেনীতে বদলী হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানায়- বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি আব্দুল বারী সরদার বারেক ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 10:04 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!