শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Türkiye’de Glory On Line Casino Giriş Çevrimiçi Slot Ve Diğer Oyunları Oynayı কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ

আদর্শিক সমাজ গঠনে যুবসমাজকে ভূমিকা রাখতে হবে : মনপুরায় সমন্বয় সভায় ইউপি সচিব

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ২৪৭ দেখা হয়েছে

আদর্শিক সমাজ গঠনের জন্য যুব সমাজকে ভূমিকা রাখতে হবে। সমাজের সকল অসঙ্গতি দূরীকরণে তথা সমাজ পরিবর্তনে যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

বুধবার (৯ই ডিসেম্বর) সকালে ভোলার মনপুরা উপজেলার ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদ হলরুমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং ইউনিসেফের সহযোগীতায়, বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজির হাট ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ইয়াজ উদ্দিন শিরান এসব কথা বলেন।

ভোলার মনপুরা শিশু ও কিশোর-কিশোরীদের সুরক্ষা ত্বরান্বিতকরণের লক্ষ্যে শিশু সুরক্ষায় উপজেলার স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন, যুব সংগঠন এবং নারী গঠনের প্রতিনিধিদের সাথে প্রকল্পের সাথে সংযোগ ও নেটওয়ার্ক গড়ে তুলতে সমন্বয় সভাটি অনুষ্ঠিত হয়।

কোস্ট ট্রাস্ট এপিসি  প্রকল্পের প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে ছিলেন হাজির হাট ইউনিয়ন পরিষদের সচিব আরো বলেন, যুব সংগঠনগুলো একটি  ব্যতিক্রমী স্বেচ্ছাসেবী সংগঠন। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ। এই সংগঠনের যুবকেরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় গ্রামের রাস্তা সংস্কার, মেরামত, রাস্তা পরিষ্কার করা, দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, কম্বল বিতরণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ প্রতিযোগিতা, বনভোজন, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

তিনি আরো বলেন মনপুরা উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে হলে এই যুবকদেরকে এগিয়ে আসতে হবে। যেখানেই বাল্যবিবাহ হবে সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি সংগঠনের সকল প্রতিনিধিকে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে শিশুর জন্মনিবন্ধন করতে জনগনকে সচেতন করতে পরামর্শ দেন। সংগঠনের প্রতিনিধিগন অঙ্গিকার বদ্ধ হয়ে বলেন যে, তারা বাল্যবিাহ করবো না এবং কেউ যেন তার সন্তানকে বাল্যবিবাহ না দেয়, এব্যাপারে  বিভিন্ন সভা বা ক্যাম্পেইনের মাধ্যমে শিশু বিবাহর কুফল সম্পর্কে জনগনকে সচেতন করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন হাজির হাট ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ইউনুছ শরীফ, হাজির হাট ৪,৫,৬ নং ওয়ার্ডের ইউপি নারী সদস্য মফিজা বেগম, মনপুরা মানব সেবা সংগঠনের সভাপতি মোঃ আওলাদ মাতাব্বর, মনপুরা নির্ঝুম ব্লাড ফাউন্ডেশনের সম্পাদক  মোঃ রিদওয়ান, মনপুরা উপকূল ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক মোঃ হাসনাইন, মনপুরা সমাজ কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ আবির আল-ইয়ামিন, ই্য়ুথ পাওয়ার ইন বাংলাদেশ মনপুরা শাখার আহবায়ক মোঃ আবিদ হোসেন, ইয়ুথ ফোরাম ফর সোশ্যাল জাস্টিস এর সম্পাদক মোঃ মিজানুর রহমান, মনপুরা আর এসএফ ফাউন্ডেশনের সভাপতি মোঃ আঃ রহিম, লিটল সিটিজেন ফর ক্লাইমেট মনপুরা শাখার সম্পাদক আকলিমা বেগম প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 9, 2020 7:09 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102