রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

অপপ্রচারের অভিযোগে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করলেন নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৯২ দেখা হয়েছে

কুমিল্লা নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মামুন মিয়া মজুমদারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া ওই কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর বিরুদ্ধে বুড়িচং থানায় জিডি করা হয়েছে। কলেজ অধ্যক্ষ বাদী হয়ে পৃথক এ মামলা-জিডি করেন। বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে সাংবাদিক সম্মেলন করে কলেজ অধ্যক্ষ কান্নাজড়িত কণ্ঠে তার বিরুদ্ধে একটি মহল কর্তৃক ষড়যন্ত্রমূলকভাবে সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানাভাবে অপপ্রচারের এসব তথ্য ও অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে অধ্যক্ষ বলেন, কলেজের ক্যাম্পাসের জায়গা অবৈধভাবে দখল করে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদের কারণে একটি মহল তার উপর ক্ষুব্ধ হয়। একপর্যায়ে তার উপর হামলার ঘটনা ঘটে। এ নিয়ে মামলা হলে স্থানীয় এমপি আবুল হাসেম খানের মধ্যস্থতায় সুরাহা হলেও ষড়যন্ত্র অব্যাহত থাকে। একপর্যায়ে কলেজ ছাত্রলীগের একাধিক নেতা, উচ্ছেদ হওয়া ব্যবসায়ী ও তাদের সঙ্গীয়দের প্ররোচনায় এক ছাত্রীর ফেসবুক ফ্যাক আইডির মাধ্যমে তার (অধ্যক্ষ) বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে কলেজে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির নামে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করে।

এ ঘটনায় অধ্যক্ষ বাদী হয়ে গত ১০ আগস্ট বুড়িচং থানায় কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীর বিরুদ্ধে জিডি করেন এবং ১৪ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে ওই ছাত্রীসহ ১২ জনের নাম উল্লেখ করে ও ১০/১৫ জনকে অজ্ঞাতনামা বিবাদী করে মামলা দায়ের করেন।

সাংবাদিক সম্মেলনে ওই কলেজের অন্তত ৪০ জন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন। অধ্যক্ষ, কলেজ শিক্ষকগণ ও শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে কলেজের ৩ সহস্রাধিক শিক্ষার্থীর এ শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগীতা কামনা করেন।

Last Updated on August 19, 2022 9:06 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!