শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

অবশেষে জামিনে মুক্ত দাউদকান্দির নিজাম উদ্দিন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৮৫ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দির ভাগলপুর গ্রামের মো. নিজাম উদ্দিন অবশেষে জামিনে মুক্ত হয়েছেন। গ্রেফতারের সময় গণমাধ্যমে ব্যাপক আলোচিত হন তিনি।

বুধবার (১৩ মার্চ) বেলা ১২টার দিকে প্রায় ৪৩দিন কারাভোগের পর কুমিল্লা কেন্দ্রিয় কারাগার থেকে মুক্ত হন তিনি। এর আগে মঙ্গলবার বিকেলে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তার জামিন মঞ্জুর করেন। বুধবার জেলগেটে মো. নিজাম উদ্দিন কে তার ছেলে মাজহারুল ইসলাম ও মেয়ে তমা জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ে। এরপর তারা আদালতে গিয়ে জামিন সংক্রান্ত অন্যান্য কাজ সারেন।

 

মামলার আইনজীবী মো. মিনহাজুর রহমান খান জানান, কানাডায় রাজনৈতিক আশ্রয়ে থাকা খন্দকার ইশতিয়াক আহমাদের কুমিল্লার দাউদকান্দি এবং ঢাকার ঘরবাড়ি ও অন্যান্য সম্পদের কেয়ারটেকার হিসেবে নিজাম উদ্দিন প্রায় ২৪/২৫ ধরে নিয়োজিত রয়েছেন। খন্দকার ইশতিয়াক আহমাদের আপন চাচাতো ভাই খন্দকার নাসিরুল কবির  বাদী হয়ে আদালতে দায়ের করা মামলাটি প্রথম দুই দফায় পিবিআই ও ডিবি তদন্ত করে এটি মিথ্যা বলে প্রতিবেদন দেন। তৃতীয় দফায় নারাজির প্রেক্ষিতে সিআইডি বাদির পক্ষে প্রতিবেদন দেয়। তখন আদালতের ওয়ারেন্টমূলে পুলিশ গত ২৯ জানুয়ারি নিজাম উদ্দিনকে তার কর্মস্থল ঢাকা থেকে গ্রেফতার করে।

 

ওই আইনজীবী আরও বলেন, খন্দকার ইশতিয়াক আহমাদ তার স্বাক্ষরিত আমমোক্তারনামার বলে কেয়ারটেকার নিজাম উদ্দিনকে তার সম্পদের ভাড়া উত্তোলন, ভাড়া দেওয়াসহ যাবতীয় সকল কাজের ক্ষমতা প্রদান করেন। এই আমমোক্তারনামাটি ভূয়া ও জালজালিয়াতি উল্লেখ করে খন্দকার নাসিরুল কবির যে মামলা করেছেন সেই বিষয়ে আমরা আদালতকে বুঝাতে সক্ষম হয়েছি এটি ভূয়া নয়, সঠিক এবং আমমোক্তারনামা দাতা কানাডায় রাজনৈতিক আশ্রয়ে থাকায় এই আমমোক্তারনামার পক্ষে দাউদকান্দির ১নং সুন্দরপুর ইউপির সাবেক ও বর্তমান চেয়ারম্যান নোটারি পাবলিকের মাধ্যমে প্রত্যয়ন দিয়েছেন। মাননীয় আদালত সঠিক কাগজপত্রের আলোকেই নিজাম উদ্দিনকে জামিন দিয়েছেন। অথচ গ্রেফতারের সময় তাকে নিয়ে নানা কুটক্তি করা হয়েছিল।খন্দকার ইশতিয়াক আহমাদ বিদেশে থাকায় এসব সম্পদ ভোগদখল বা আত্মসাতের হীন উদ্দেশ্যেই তার স্বজনরা নানা ষড়যন্ত্র করছে।

 

জামিনে বেরিয়ে এসে কেয়ারটেকার নিজাম উদ্দিন সাংবাদিকদের বলেন,‘আমমোক্তারনামা ভূয়া হলে আমার মালিক আমার নামে মামলা করবেন, কোন তৃতীয় ব্যক্তি মামলা করা মানে ওনার সম্পদ, বাড়িঘর ভোগদখল করার হীন উদ্দেশ্য।’

রিপোর্ট : প্রতিসময় ডেস্ক

Last Updated on March 16, 2024 5:07 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102