রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

আমরা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজনের সর্বোচ্চটা করতে চাই : মতবিনিময় সভায় এমপি বাহার

সাদিক মামুন
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ১৫৯ দেখা হয়েছে
# বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে কুমিল্লার অনুষ্ঠানমালার বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ বৃহস্পতিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বসবে আনন্দ উদযাপনের আসর। আর এ আয়োজন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৬ মার্চ) বেলা ১২টায় কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের হল রুমে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের বর্ণিল আয়োজনের আদ্যোপ্রান্ত তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

তিনি বলেন,বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দুইদিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল সোয়া ৬টায় নগর শিশু উদ্যানের সামনে বঙ্গবন্ধুর ম্যূরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন।সকাল ৯টায় রামঘাটদলীয় কার্যলয়ের সামনে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ। মিলাদ ও দোয়া মাহফিল। এতিম ও দুঃস্থ মানুষের মাঝে মিষ্টি বিতরণ।আলোচনা সভা।

এমপি বাহার বলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ১৮ মার্চ উৎসবমুখর  আয়োজন দেখবে কুমিল্লাবাসী।বর্ণিল এ আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় যুগ্ম সাধারন সম্পাদক ও দলের অন্যতম মুখপাত্র জননেতা মাহাবুব উল আলম হানিফ এমপি।

এদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে।শতকন্ঠে ধ্বনিত হবে জাতীয় সংগীত আর বাঁজবে জাতির পিতার জন্মশত বার্ষিকীর থিম সং।কাটা হবে ১০০ পাউন্ড ওজনের কেক। উপস্থিত থাকবে ৫শ’ এতিম শিশু।ফুটানো হবে ১০০ আতশবাজি। জাতীয় পর্যায়ের শিল্পীরা সঙ্গিত পরিবেশন করবেন।থাকবে ব্যান্ড শিল্পীরাও।নৃত্য পরিবেশন করবে ঢাকার জনপ্রিয় নৃত্যশিল্পীরা। থাকবে রাজশাহী থেকে আগত শিল্পীদের পালা গান।আর চাঁপাইনবাবগঞ্জ থেকে আগত শিল্পীরা শোনাবেন গম্ভীরা।

এমপি বাহার আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আর এ স্বাধীন বাংলাদেশ পাওয়াতে আমরা গর্ব করে আমাদের পরিচয় তুলে ধরতে পারি।তাই আমরা বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আয়োজনের সর্বোচ্চটা করতে চাই। মুজিববর্ষে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান জানানোর পাশাপাশি নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও বাংলাদেশের সঠিক ইতিহাস জানুক।

# মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

মতবিনিময় সভায় এমপি বাহার উপস্থিত হওয়ার আগে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর আয়োজনের নানা দিক নিয়ে কথা বলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।তিনি বলেন,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির পরিকল্পনা ও তত্ত্বাবধানে কুমিল্লা স্টেডিয়ামে আমরা একটি জমকালো অনুষ্ঠান কুমিল্লাবাসীকে উপহার দেব। স্বাস্থ্যবিধি মেনে পুরো স্টেডিয়ামে তিন হাজার আসনের ব্যবস্থা করা হয়েছে।এছাড়াও নগরজুড়ে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি সংবলিত জন্মশতবর্ষের ফেস্টুনের পাশাপাশি দলীয় কার্যালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও সুউচ্চ স্থাপনা, বড় বড় শপিংমলে আলোকসজ্জ্বা করা হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক চিত্তরঞ্জন ভৌমিক, কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 16, 2021 8:45 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!