রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

এমপি বাহারের মানবিক উদ্যোগ: জাতীয় শোক দিবসে ২৫২টন খাদ্যসামগ্রী পাবে ১৮ হাজার অসহায় পরিবার

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০
  • ৩৬৮ দেখা হয়েছে

ছবি: ১৮ হাজার অসহায় পরিবারের জন্য খাদ্যসামগ্রী দিয়ে ব্যাগ ভর্তির কাজে ব্যস্ত নেতাকর্মীরা।।

দেশে করোনা ভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে অসচ্ছল দুস্থ অসহায় মানুষগুলো আর্থিক ও খাদ্য সংকটে পড়ে। কুমিল্লাতেও এরকম পরিস্থিতিতে পড়েছিল ওইসব মানুষজন। করোনাকালের এমন পরিস্থিতি অত্যন্ত বিচক্ষণতা ও সাহসীকতার সাথে মোকাবেলা করেছেন কুমিল্লার গনমানুষের নেতা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য (এমপি) হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তাঁর সাহসী, দূরদর্শী ও সময়োপযোগী নানা পদক্ষেপ দেশব্যাপী প্রশংসিত হয়েছে।
এবারে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়ে আবারো প্রশংসিত এমপি হাজী বাহার। স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী তথা জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে মহানগর, সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ১৮ হাজার অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসেবে দেয়া হবে ২৫২ টন খাদ্য সামগ্রী। দেশের করোনা পরিস্থিতির কারনে ব্যতিক্রমী এ মানবিক উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

আগামী শনিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। একই দিনে কুমিল্লা নগরীর ২৭টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি স্পট থেকে একযোগে এ খাদ্যসামগ্রী বিতরন করা হবে। এছাড়া শিল্পকলা একাডেমী, জিমনেসিয়াম, স্টেডিয়াম থেকে বিভিন্ন পেশার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৯০ টন চাল, ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৩৬ টন পিয়াজ, ১৮ টন ডাল ও ১৮ টন তৈল। এছাড়া বাদ আসর কুমিল্লার সকল জাতিরজনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য দোয়া-মিলাদ অনুষ্ঠিত হবে।

ব্যতিক্রমী এ উদ্যোগ ও জাতীয় শোক দিবসের কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে হাজী বাহার এমপি বলেন, “জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে আমি নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও। দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ও তাদের নিজেস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলে, এগুবে বাংলাদেশ। আজকের এই দিনে আমি কুমিল্লার মানুষকে আবারও বলব, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন। ভালো থাকুক, নিরাপদে থাকুক প্রতিটি পরিবার”।

প্রসঙ্গত, মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কুমিল্লাবাসীকে সুরক্ষিত রাখতে জীবন বাজি রেখে সন্মুখযোদ্ধা হিসেবে নেতৃত্ব দিয়েছেন কঠিন পরিস্থিতিতে। জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,স্বাস্থ্যবিভাগ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা-কর্মীদের নিয়ে একযুগে কাজ করেছেন। করোনা পরিস্থিতির শুরুতে মানুষকে সচেতন করতে নির্বাচনী এলাকা জুড়ে সকাল সন্ধ্যা ছুটে চলেছেন। নগরীর রাজপথে নেমে নিজেই ছিটিয়েছেন জীবাণুনাশক। করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া খেটে-খাওয়া শ্রমজীবি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। চিকিৎসায় নানা প্রদক্ষেপ নিয়েছেন। মহানগর আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনের আগেই করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের থাকার জন্য বরাদ্ধ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলে কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপন করেছেন করোনা পরীক্ষার পিসিআর ল্যাব। পরীক্ষার ব্যবস্থা করেই থেমে থাকেননি। কুমিল্লা মেডিকেল কলেজে চালু করেন করোনা ইউনিট ও ১৮ শর্য্যার আইসিইউ শয্যা। বিভাগীয় শহরের পর কুমিল্লাই একমাত্র জেলা শহর যেখানে বিভিন্ন জেলার করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে। এমনকি পার্বত্য জেলা বান্দরবন থেকে এসেও চিকিৎসা নিচ্ছে। আর এই করোনা হাসপাতালে প্লাজমা থেরাপী মেশিন, পোর্টেবল এক্সরে মেশিন সহ আধুনিক চিকিৎসা সরঞ্জাম প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে এমপি বাহারের উদ্যোগ ও প্রচেষ্টায়।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on August 13, 2020 11:36 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!