শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
Türkiye’de Glory On Line Casino Giriş Çevrimiçi Slot Ve Diğer Oyunları Oynayı কুমিল্লা শিক্ষাবোর্ডের উদ্যোগে আন্ত:কলেজ ভলিবল প্রতিযোগিতার উদ্বোধন কুবি ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত বাতিল শিক্ষার্থীদের মানববন্ধন দাউদকান্দির গৌরীপুরে ডাকাত দলের ৫ সদস্য গ্রেফতার চান্দিনার তাসনুবার প্রেমের ফাঁদে ব্যবসায়ী! প্রতারকচক্রের সাতজন গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ

কুমিল্লার আদালতে কালের কন্ঠের বিরুদ্ধে এমপি বাহারের মানহানী মামলার শুনানী অনুষ্ঠিত

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২৪৮ দেখা হয়েছে
মানহানী মামলার শুনানীতে অংশগ্রহণ শেষে আদালত থেকে বেরিয়ে আসেন বাদী এমপি হাজী বাহার।

দৈনিক কালের কন্ঠের বিরুদ্ধে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার শুনানী সোমবার (৮ মার্চ) কুমিল্লার আদালতে অনুষ্ঠিত হয়।

আদালতে শুনানীকালে উপস্থিত ছিলেন মামলায় বাদী ও বিবাদী পক্ষ। দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিরুদ্ধে এমপি বাহারের দায়ের করা ৫ কোটি টাকার মানহানী মামলার ধার্য তারিখ ছিল সোমবার (৮ মার্চ)।

জানা যায়, ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকায় এমপি বাহার কে জড়িয়ে একটি উদ্দেশ্যপ্রনোদিত বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়। এর দুই দিন পর ২ অক্টোবর ২০১১ দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদকীয়তে এমপি বাহারকে ব্যঙ্গ করে কাল্পনিক সাক্ষাৎকার প্রকাশ করে। এ মিথ্যা ও মানহানীকর সংবাদ প্রকাশের কারনে ২০১১ সালের ২৪ অক্টোবর কুমিল্লার আদালতে মানহানি মামলাটি দায়ের করেন হাজী বাহার এমপি।
মামলায় তিনি উল্লেখ করেন, ২০১১ সালে নির্বচনে প্রভাব ফেলার জন্যে ষড়যন্ত্র ভাবে বিভিন্ন মিথ্যা তথ্যের ভিত্তিতে পত্রিকায় রিপোর্ট করা হয়। এতে তিনি তার ৫ কোটি টাকার মানহানী হয়েছে বলে দাবী করেন। মামলায় দৈনিক কালের কন্ঠের কুমিল্লা প্রতিনিধি আবুল কাসেম হৃদয় সহ ৬ জনকে বিবাদী করা হয়।

এ মামলার একতরফা জবানবন্দি হয় ২০১৫ সালের ১৫ জানুয়ারীতে এবং একতরফা আদেশের তারিখ ছিল ওই বছরের ১৫ফেব্রয়ারী। কিন্তু আদেশের তারিখের পূর্বে ৬ নং বিবাদী আবুল কাশেম হৃদয় ২৯ জানুয়ারী ১৫ একতরফা আদেশের তারিখ থেকে উত্তলন চেয়ে আদালতে আবেদন করেন। এছাড়া ৬ নং বিবাদি ৫ ফেব্রয়ারী ২০১৫ এবং ১ থেকে ৫ নং বিবাদী ১৫ মার্চ ২০১৫ তারিখে আদালতে জবাব দাখিল করেন। এর ধারাবাহিকতায় সোমবার (৮ মার্চ ২০২১) মামলার ১ থেকে ৬ নং বিবাদী পক্ষে দাখিলির ডিনায়েএল ও বাদিকে জেরা সমাপ্ত করা হয়। এসময় বিবাদী পক্ষের আইনজীবি সহ মামলার ৬ নং বিবাদী প্রতিনিধি আবুল কাসেম হৃদয় উপস্থিত ছিলেন।

বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট মাসুদুর রহমান শিকদার জানান, এই মামলার আগামী ধার্য তারিখ ৬ এপ্রিল। ওই তারিখে বিবাদী পক্ষের আরজি দরখাস্ত শুনানী হতে পারে। আমরা আশাবাদি আদালতে সুবিচার পাব, ইনশাল্লাহ।

এদিকে এমপি বাহার আদালতে মামলার শুনানী শেষে কুমিল্লা জেলা আইনজীবি সমিতির নির্বাচনে সম্মিলিত আইনজীবি সমন্বয় পরিষদ মনোনীত আহছান উল্লাহ খন্দকার-জাহাাঙ্গীর আলম ভূইয়ার পরিষদকে বিজয়ী করার লক্ষ্যে আইনজীবীদের সাথে মত বিনিময় করেন। আগামী ১১ মার্চ কুমিল্লা আইনজীবি সমিতির নির্বাচন অনুুষ্ঠিত হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 8, 2021 9:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102