রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

কুমিল্লায় কমছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা, বাড়ছে সুস্থতার হার

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ২৪৮ দেখা হয়েছে

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা গত ২৪ঘন্টাতেও অপরিবর্তিত রয়েছে।এ সময়ে নতুন করে জেলায় করোনায় কেউ মারা যায়নি। তবে এ সময়ে সুস্থ হয়েছেন ৩৪জন আর আক্রান্ত মাত্র ৯জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৯৬ জন।

রবিবার (২৩ আগষ্ট) কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য সূত্রের হিসেবে কমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা যেমন কমছে তেমনি নমুনা পরীক্ষার সংখ্যাও কমছে।তবে সুস্থতার সংখ্যা ধীরে ধীরে বাড়ছে।কমেছে করোনায় আতংক ও ‍মৃতের সংখ্যা।

অপরদিকে,স্বাস্থ্য অধিদপ্তর প্রদত্ত তথ্য অনুসারে দেশের করোনা আক্রান্ত জেলার মধ্যে কুমিল্লার অবস্থান এখন পর্যন্ত তৃতীয়। নারায়নঞ্জকে টপকিয়ে ঢাকা চট্রগ্রামের পরেই কুমিল্লার অবস্থান। চতুর্থ অবস্থানে নারায়নগঞ্জ।

বৃহস্পতিবার (২০ আগস্ট) কুমিল্লা জেলায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছিল  ৫০ জনের । সুস্থ ঘোষনা করা হয় ৫১ জনকে। আর আক্রান্তদের মধ্যে মারা গিয়েছিলেন ২ জন। শুক্রবার (২১ আগস্ট) জেলায় নতুন করে  ৪১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।সুস্থ ঘোষনা করা হয় ৬ জনকে।আর মৃত্যু ব্যক্তির সংখ্যা ছিল একজন।শনিবার (২২ আগস্ট) জেলায় নতুন করে করোনা সনাক্ত হয় ৪৮ জনের।সুস্থ ঘোষনা করা হয় ৪৪ জনকে। আর মৃত ব্যক্তির সংখ্যা ছিল একজন।  রবিবার (২৩ আগস্ট )শনাক্ত সংখ্যা কমে দাঁড়ায় ৯ জনে। সুস্থ হয় ৩৪ জন। আক্রান্ত কোন ব্যক্তি মৃত্যুবরণ করেননি।

কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা.মো.নিয়াতুজ্জামান বলেন, আশার কথা হচ্ছে কুমিল্লায় সুস্থতার হার বাড়ছে। শনাক্তের সংখ্যা নিম্মমূখি। মানুষ সচেতন হলে স্বাস্থ্যবিধি মেনে চললে সনাক্তের সংখ্যা দিন দিন কমে আসবে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on August 23, 2020 4:24 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!