রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

কুমিল্লায় হিন্দু মহাজোট নেতার বিরুদ্ধে মসজিদ নির্মাণ বন্ধের ষড়যন্ত্রের অভিযোগ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৫১ দেখা হয়েছে
# সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মসজিদ কমিটির সভাপতি মহানগর কৃষকলীগ নেতা মো. খোরশেদ আলম।

জাতীয় হিন্দু মহাজোট কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মানিক ভৌমিকের আচরণ সাম্প্রদায়িক উল্লেখ করে মহানগর কৃষকলীগের আহবায়ক মো. খোরশেদ আলম বলেছেন, একের পর এক মিথ্যাচার করে কুমিল্লা সিটি করপোরেশনের ২২ নং ওয়ার্ডের দৈয়ারা দক্ষিণপাড়া রেলগেইট জামে মসজিদ নির্মাণ বন্ধের ষড়যন্ত্র করছেন হিন্দু মহাজোটের ওই নেতা। মসজিদের জন্য ক্রয়কৃত ও দানকৃত সম্পত্তিকে মানিক ভৌমিক নিজের দাবী করে কতিপয় লোকের ইন্ধনে দৈয়ারা এলাকাসহ দেশের ধর্মপ্রাণ মুসলিম সমাজ ও হিন্দু সমাজের মধ্যে বিভ্রান্ত সৃষ্টির পায়তারা শুরু করেছেন।

শনিবার (১২ জুন) সকাল ১১টায় কুমিল্লা টাউনহলের মুক্তিযোদ্ধা কর্ণারে দৈয়ারা দক্ষিণপাড়া রেলগেইট জামে মসজিদ কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম। সংবাদ সম্মেলনে কমিটির সাধারণ সম্পাদক গাজী মো. জহিরুল ইসলাম মসজিদের জন্য যেসব ব্যক্তি জায়গা দান করেছেন এবং যাদের কাছ থেকে জায়গা ক্রয় করা হয়েছে তাদের পরিচিতি ও দলিল নম্বর উল্লেখ করেন। সংবাদ সম্মেলনে এলাকার মুসল্লিরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে দৈয়ারা এলাকার বাসিন্দা মানিক ভৌমিক একটি মহলের প্ররোচনায় ঢাকা ইসকন মন্দিরে, কুমিল্লা জজকোর্ট প্রাঙ্গণে, কুমিল্লা টাউনহলের সামনে মানববন্ধন করে মসজিদ নিমার্ণের নামে আমার বিরুদ্ধে তার পৈত্রিক সম্পত্তি দখলের মিথ্যাচার করেছে।যে পুকুরের জায়গায় মসজিদ নির্মিত হবে এটি একাধিক মালিকের কাছ থেকে প্রায় ২২ দশমিক ৯ শতক জায়গা দান ও ক্রয়সূত্রে নেয়া হয়েছে।

কৃষকলীগ নেতা খোরশদ আলম বলেন, মসজিদটি দৈয়ারা রেলগেইট এলাকায় অনেক আগ থেকেই ছিল। রেলওয়ে উন্নয়নের জন্য ভূমির প্রয়োজনে মসজিদটি ভেঙ্গে ফেলতে হয়। সরকার থেকে ভূমির ক্ষতিপূরণ অর্থ মসজিদ কমিটি পেয়েছে। কিন্তু নতুন করে মসজিদ নির্মাণের জন্য জায়গার প্রয়োজন হওয়ায় গ্রামবাসীর উদ্যোগে পুকুরের ৬জন মালিক থেকে দান ও ক্রয়সূত্রে ২২ দশমিক ৯ শতক জায়গা নেয়া হয়। দলিলমূলে এসব জায়গা নেয়া হয়েছে।  আল্লাহর ঘর মসজিদ তো কোনভাবেই অন্যের জায়গা দখল করে নির্মাণ করার সুযোগ নেই। তাহলে আমরা কেনো মানিক ভৌমিকের জায়গা নিতে যাবো।

মসজিদ কমিটির সভাপতি কৃষকলীগ নেতা খোরশদ আলম বলেন, পুকুরের জায়গার মোট পরিমান প্রায় ২৫৪ শতক। পুকুরে থাকা মানিক ভৌমিকের পৈত্রিক অংশের একবিন্দু জায়গা মসজিদ নিমার্ণের জন্য নেয়া হয়নি। আমরা তাকে আহবান জানিয়েছি, দেশের বিজ্ঞ ভূমিবিশেষজ্ঞ নিয়ে বসুন, তার বা তার পৈত্রিক কোন জায়গা ২২ দশমিক ৯ শতকের মধ্যে পড়েছে কিনা। যদি সে প্রাপ্য হয় তাহলে নিয়ে যাবে। কিন্ত আমাকে ভূমি দখলদার বলে মানিক ভৌমিক আমার সামাজিক, রাজনৈতিক সম্মান ক্ষুন্ন করছে। আমি মসজিদ কমিটির সভাপতি হওয়ার আগেই উদ্যোক্তরা ওই পরিমান জায়গা দান ও ক্রয়সূত্রে নিয়েছেন। এই মসজিদ ক্রয়কৃত ও দানকৃত জায়গাতেই নির্মিত হবে।  মসজিদ নির্মাণ নিয়ে মানিক ভৌমিকদের ষড়যন্ত্র সফল হবে না। মানিক ভৌমিকের সাম্প্রদায়িক আচরণ এলাকার মুসলিম ও হিন্দুদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কে কোন ফাটল ধরবে না, ইনশাল্লাহ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 12, 2021 8:16 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!