-ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলতায় ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান" /> কুমিল্লা নগরীর ১০৫ কেন্দ্রে  ৫৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল – প্রতিসময়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লা নগরীর ১০৫ কেন্দ্রে  ৫৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল -ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফলতায় ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান

সাদিক মামুন
  • আপডেট টাইম রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪১ দেখা হয়েছে

কুমিল্লা সিটিকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম জানিয়েছেন,সিটি করপোরেশন প্রতি বছরের ন্যায় এবারেও নগরীতে নির্দিষ্ট বয়সের শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কাজটি সাফল্যের সাথে সম্পন্ন করবে। সিটি করপোরেশনের পক্ষ থেকে ক্যাম্পেইন কার্যক্রম মনিটরিং ব্যবস্থা থাকবে।

 

রোববার সকালে নগর ভবনের কনফারেন্স রুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

প্রেস ব্রিফিংয়ে সভাপতির বক্তব্যে প্যানেল মেয়র হাবিবুবর আল আমিন সাদি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের ভূমিকা রাখার আহবান জানান।

 

 

 

কুসিকের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. আবু সায়েম ভূইয়া জানান, সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ১০৫টি কেন্দ্রে ৫৫ হাজারের বেশি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।এ কাজে ৪২০জন প্রশিক্ষনপ্রাপ্ত স্বেচ্ছাসেবক ও সুপারভাইজর নিষ্ঠার সাথে শিশুদের নীল ও লাল রংয়ের ক্যাপসুল খাওয়ানোর দায়িত্ব পালন করবেন।

 

 

 

প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেডিকেল অফিসার ডা. চন্দনা রানী দেবনাথ জানান, ৬ থেকে ১১ মাস বয়সী সুস্থ সব শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সিটি করপোরেশনের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের সহযোগী সংস্থার মধ্যে রয়েছে সরকারি প্রাথমিক শিক্ষক বিভাগ, আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রজেক্ট, সূর্যের হাসি ক্লিনিক, রোটারী ক্লাব, এপেক্স ক্লাব অব কুমিল্লা সিটি, বিডি ক্লিনিক কুমিল্লা।

 

 

এসময় কুমিল্লা সিটি করপোরেশনের মেডিকেল টেকনোলজিষ্ট জহিরুল ইসলামসহ কুসিকের স্বাস্থ্য বিভাগের সদস্য, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Last Updated on February 19, 2023 7:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102