শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

জিলানী হত্যা মামলা : রাজনৈতিক নেতৃবৃন্দের নাম প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩০৮ দেখা হয়েছে

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল# 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের চৌয়ারা এলাকার বাসিন্দা জিল্লুর রহমান ওরফে জিলানী হত্যা মামলা থেকে নির্দোষদের নাম প্রত্যাহার ও প্রকৃত ঘাতকদের আইনের আওতায় আনার দাবীতে সংবাদ সম্মেলন করেছে কুমিল্লা সদর উপজেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ।

রবিবার (১৫ নভেম্বর) সকালে কুমিল্লা ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন,জিলানী হত্যা মামলায় ষড়যন্ত্রমূলকভাবে আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, মহানগর যুবলীগের আহবায়ক ও কুমিল্লা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ এবং মহানগর সেচ্ছাবেকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টুসহ নির্দোষ অনেক কর্মীর নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় একটি ষড়যন্ত্রকারি গ্রুপ এমপি হাজী আকম বাহাউদ্দিন বাহার অনুসারিদের ওই মামলায় পরিকল্পিতভাবে জড়িয়েছে।
ষড়যন্ত্রমূলকভাবে যাদেরকে এ মামলায় জড়ানো হয়েছে সেইসব নেতৃবৃন্দ এবং যারা শুরু থেকে এ মামলা নিয়ে নানারকম কুটকৌশলে লিপ্ত তাদের মোবাইল ফোন ট্র্যাকিং ও ভয়েস রেকর্ড সংগ্রহের মাধ্যমে ঘটনায় প্রত্যেকের অবস্থান এবং তাদের সম্পৃক্ততা চিহ্নিত করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।
নিহত জিল্লুর রহমান ওরফে জিলানী মহানগর আওয়ামী লীগ বা মহানগর যুবলীগের কোন সদস্য নন বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়।

সংবাদ সম্মেলনে  উপস্থিত সাংবাদিকবৃন্দ #

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কুমিল্লা আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল বলেন, ‘কুমিল্লায় ইতিপূর্বের রাজনৈতিক সকল হত্যাকান্ডের সাথে আফজল খান পরিবার জড়িত। জিলানী হত্যা মামলা নিয়েও এই পরিবার নোংরা রাজনীতি শুরু করেছে। ’
সংবাদ সম্মেলনে এমপি হাজী বাহার অনুসারিদের নাম প্রত্যাহার ও যথাযথ মামলা দায়েরের মাধ্যমে সঠিক তদন্ত করে মূল ঘাতকদের চিহ্নিত করার দাবী জানানো হয়।এসময় আরও বক্তব্য রাখেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক কুসিক কাউন্সিলর হাবিবুর আল আমিন সাদী, মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস ও মহানগর যুবলীগ নেতা রোকন উদ্দিন আহমেদ। সংবাদ সম্মেলনে মহানগর  আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত দলীয় নেতৃবৃন্দ #

উল্লেখ্য, গত বুধবার (১১ নভেম্বর) সকাল ৭টার দিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকায় অস্ত্রধারী মোটরসাইকেল আরোহী দুবৃর্ত্তরা জিল্লুর রহমান ওরফে জিলানীকে উপর্যপরি কুপিয়ে জখম করে। কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়ার পর মারা যান তিনি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 15, 2020 3:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102