-ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ" /> বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ – প্রতিসময়
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত

বিকল্প যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে কঠোর অবস্থানে পুলিশ -ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে বেড়েছে যানবাহনের চাপ

মোহাম্মদ আলী শাহীন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ২২১ দেখা হয়েছে

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঈদে বাড়ি ফেরা নিরুৎসাহিত করতে দূরপাল্লার গণপরিবহন বন্ধ রেখেছে সরকার। নারীর টানে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বিকল্প পরিবহনে প্রতিদিন হাজার হাজার মানুষ কেউ ঢাকামুখি আবার কেউ কুমিল্লা-চট্টগ্রাম (পূর্বাঞ্চল)মুখি হচ্ছেন।

করেনাঝুঁকি নিয়ে বিকল্প বাহনে গাদাগাদি করে অতিরিক্ত বেশি ভাড়া দিয়ে রেন্ট-এ কার, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলে চড়ে মানুষ যাচ্ছে গ্রামের বাড়িতে।মহাসড়কে রয়েছে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপ। পরিবহনের চাপ নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে পুলিশ বাহিনী সদস্যদের। রেন্ট-এ কার, প্রাইভেটকার,মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, পিকআপ ও পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন ঠেকাতে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে পুলিশের চেক পোষ্ট বসানো হয়েছে।

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় সরকার নানা পদক্ষেপ নিচ্ছে তখন গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও।করোনাভাইরাস পরিস্থিতি যাতে বাড়তে না পারে সেজন্য ঈদ উপলক্ষে সবাই ছোটাছুটি না করে যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করার ঘোষণা দিয়েছে সরকার প্রধান।জরুরী প্রয়োজন ছাড়া সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ ও ঢাকা ত্যাগ করতে পারবে না।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানা ও মডেল থানার পুলিশ সদস্যরাও জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি অংশে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। মহাসড়কে রাজধানী ঢাকা থেকে পূর্বাঞ্চলমূখী যাত্রী পরিবহন গাড়ীগুলোকে দাউদকান্দি-মেঘনা-গোমতী সেতুর পশ্চিম প্রান্ত মুন্সীগঞ্জের গজারিয়া থেকে ও চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের বিভিন্ন জেলার ঢাকামূখি যাত্রী পরিবহনের গাড়িগুলোকে দাউদকান্দি টোল প্লাজা সংলগ্ন বলদাখাল পয়েন্ট থেকে উল্টো দিকে ঘুরিয়ে দেয়া হচ্ছে।

সরেজমিন ঘুরে দেখা যায়,ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকার পরও মহাসড়কে অতিরিক্ত বিকল্প পরিবহনের চাপের কারণে পুলিশ বাহিনীর সদস্যদের হিমশিম খেতে হচ্ছে।সা¤প্রতিক সময়ে বিশ^ব্যাপী করোনার বিস্তার বাড়ায় কোভিড-১৯ প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার।করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এবারের ঈদে গ্রামের বাড়িতে যেতে নিরুৎসাহিত করতে বন্ধ রাখা হয়েছে দূরপাল্লার পরিবহন এরই অংশ হিসেবে যাত্রীবাহী যানচলাচল বন্ধ করে দেয় সরকার। তবে পণ্যবাহী যানচলাচল স্বাভাবিক রাখার ঘোষণা দেয়।

এদিকে দূরপাল্লার যাত্রীবাহী যানচলাচল বন্ধ হলেও করোনাঝুঁকি নিয়েই ঈদকে সামনে রেখে বিকল্প বাহনে ঘরমুখো হচ্ছে হাজার হাজার মানুষ।করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি দায়িত্ব পালনে গত সোমবার (১০মে)বিকাল থেকে থেকে দাউদকান্দি টোলপ্লাজায় ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও দাউদকান্দি মডেল থানা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এ সময় হাইওয়ে পুলিশ,দাউদকান্দি মডেল থানা পুলিশ সদস্যরা যাত্রী পরিবহন বন্ধসহ এবং পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহনে কঠোর অবস্থান গ্রহণ করেছে পুলিশ।

মহাসড়কে দায়িত্ব পালনরত অবস্থায় দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো.জহুরুল হক জানান,করোনার সংক্রমণ প্রতিরোধে মহাসড়কে যাত্রী পরিবহন ঠেকাতে বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। দেশের যে কোন দুর্যোগ মোকাবেলায় অন্যান্য সংস্থার মতো পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 11, 2021 8:02 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102