শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মুরাদনগরে কলেজের সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

রায়হান চৌধুরী, স্টাফ রিপোর্টার (মুরাদনগর) কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ২৮০ দেখা হয়েছে

কুমিল্লা মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার টনকি ইউনিয়নের বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে অফিস সহায়ক, আয়া ও ল্যাব সহকারী পদে মোট ৫ জনকে নিয়োগ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আলী ইমাম কাউছার রুবেলের বিরুদ্ধে ওই অভিযোগ। শুধু তাই নয়, পছন্দের প্রার্থীকে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ করতে প্রার্থীর পরিবর্তে অন্যকে দিয়ে পরিক্ষা নেয়ার অভিযোগও আছে তার বিরুদ্ধে।

 

এই ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়ে কোন আশাবেঞ্জক সুরাহা পাচ্ছে না বলে ভুক্তভোগীদের দাবি। তবে এসব কিছুই অস্বীকার করেছে গভর্নিং বডির সভাপতি আলী ইমাম কাউছার রুবেল।

 

পদার্থ ল্যাব সহকারী ও রসায়ন ল্যাব সহকারী (কলেজ শাখা) নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী তাছলিমা আক্তার ও মো. আনিসুর রহমান বলেন, বিভিন্ন অনিয়ম উল্লেখ করে গত ২১ সেপ্টেম্বর মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর দুটি লিখিত অভিযোগ দিয়েছি। উপজেলা নির্বাহী অফিসার তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ করেছেন। তবে তদন্তের জন্য এখন পর্যন্ত কেউ আসেনি।

 

অভিযোগ ও গভার্নিং বডির সদস্য এবং স্থানীয় সূত্রে জানা যায়, দুই থেকে আড়াই লাখ টাকা প্রার্থীদের কাছ থেকে নিয়ে বিভিন্ন পদে ৫ জন লোক নিয়োগ দিয়েছে একক আধিপত্যে সভাপতি আলী ইমাম কাউছার রুবেল। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী ও দোকানপাটে বেশ আলোচনা ও সমালোচনা হচ্ছে। যার ফলে নিয়োগ সংক্রান্ত মিটিংয়ে স্বাক্ষর করেনি ৬ জন গভার্নিং বডির সদস্য।

 

সরেজমিনে আরো জানা যায়, ওই সভাপতির কথার বাইরে কাজ করায় বেশ কিছু দিন আগে কলেজটির অধ্যক্ষকে লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। নির্বাচিত সদস্যরা সভাপতি হিসেবে সাবেক সভাপতি ও বিভাগীয় প্রধান (ইংরেজি) কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সবেক সহযোগী অধ্যাপক ফজলুল রহমানের নাম অভিবাবক ও এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী পাঠানো হয়। কিন্তু প্রভাব খাটিয়ে আলী ইমাম কাউছার রুবেল প্রতিষ্ঠানের একটি পক্ষকে ব্যবহার করে ওই প্রস্তাব গায়েব করে বোর্ডে নিজের নাম পাঠান এবং কৌশলে সভাপতি হয়ে আসেন।

 

টনকি ইউনিয়নের যুবলীগের সভাপতি আনিছুর রহমান তানিম বলেন, প্রতিষ্ঠানটির অধ্যক্ষের পদ শূণ্য হওয়ার আগেই সভাপতি কারো সাথে আলোচনা ছাড়াই নতুন অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞাপন দিয়েছেন। তার একক অধিপত্যে শিক্ষা প্রতিষ্ঠানটির এখন বেহাল অবস্থা।

 

বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজের সভাপতি আলী ইমাম কাউছার রুবেল মুঠো ফোনে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তার কোন কিছুই আমি জানি না। আমি কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্মীয় উপকমিটির সাবেক সদস্য তাই কিছু বিএনপির লোক আমার পিছনে লেগেছে।

 

স্থানীয় চেয়ারম্যান তৈয়বুর রহমান তুহিন বলেন, বাইড়া মোহাম্মদ আরিফ হাইস্কুল এন্ড কলেজটিকে ব্যবসা প্রতিষ্ঠান বানিয়ে ফেলেছে সভাপতি রুবেল। তার বিরুদ্ধে অভিভাবকদের অনেক অভিযোগ। নিয়োগ বানিজ্য থেকে শুরু করে এমন কোন কাজ নেই তিনি করেন না। প্রতিষ্ঠানটি বাচাঁতে এর একটি সঠিক বিহিত হওয়া দারকার।

 

প্রতিষ্ঠানের অধ্যক্ষ কামাল উদ্দিন আহম্মেদ বলেন, ‘অভিযোগের বিষয়ে আমার জানা নেই।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূইঁয়া জনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্তভার মাধ্যমিক কর্মকর্তাকে দিয়েছি। রির্পোটের আলোকে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

Last Updated on November 28, 2022 7:21 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102