শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

যুবলীগ নেতা জামাল হত্যা : আটক মাসুদের রিমান্ড মঞ্জুরের পরদিন স্থগিত

নেকবর হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ১৪৩ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দিতে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যা মামলার আসামি দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান ভাই মো: মাসুদের তিন দিনের রিমান্ড আদেশের এক দিনের মাথায় রিমান্ড স্থগিত করেছেন আদালত।

 

চাঞ্চল্যকর এ মামলার তদন্ত কর্মকর্তার ৭ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে উভয়পক্ষে শুনানী শেষে গত ১৬ মে মঙ্গলবার কুমিল্লার ৩ নং আমলী আদালতের বিজ্ঞ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামাল হোসেন আসামি মো: মাসুদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরদিন বুধবার আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের প্রেক্ষিতে রিমান্ডের আদেশ স্থগিত করেন একই বিচারক।

 

মাসুদের রিমান্ড আদেশ স্থগিত এর বিষয়টি নিশ্চিত করে মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন বলেছেন, রিমান্ডের আদেশ দিয়ে তা পুনরায় স্থগিত করার নজির কুমিল্লার আদালতে এই প্রথম দেখা গেল।

 

জানা গেছে, গত ১০ মে বুধবার রাতে কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জামাল হোসেন হত্যার ঘটনার ১০ দিন পর মালদ্বীপ পালিয়ে যাবার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মো: মাসুদকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। হত্যায় জড়িতরা ঘটনার পর মো: মাসুদের সাথে দেখা করে বলে সে সময় মামলার তদন্ত কর্মকর্তা সাংবাদিকদের জানান। মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া মামলার অধিকতর তদন্তের স্বার্থে গ্রেপ্তারকৃত মো: মাসুদের সাত দিনের রিমান্ডের আবেদন জানান। রিমান্ড আবেদনের পক্ষে বিপক্ষে অন্তত দেড় ঘন্টা শুনানী হয়। আসামী পক্ষে রিমান্ডের বিরোধীতা করেন অ্যাডভোকেট আবুল হাসেম খান এমপি, অ্যাডভোকেট ইউনুস ভূইয়া, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমসহ অন্তত ২৫ জন আইনজীবী। বাদি পক্ষে অংশ নিয়ে রিমান্ডের পক্ষে যুক্তি উপস্থাপন করেন অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন, অ্যাডভোকেট আনিসুর রহমান মিঠুসহ ৪/৫ জন আইনজীবী।

 

অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন জানান, মঙ্গলবারের শুনানী শেষে বিজ্ঞ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামাল হোসেন আসামি মো: মাসুদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

এ দিকে গতকাল বুধবার অসুস্থতার কারন দেখিয়ে রিমান্ড স্থগিতের আবেদন জানায় আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমসহ অন্য আইনজীবীরা। পরে উভয় পক্ষের শুনানি শেষে বিজ্ঞ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কামাল হোসেন রিমান্ড স্থগিত করার আদেশ দেন।

 

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম জানান, মো: মাসুদ অসুস্থ। তার লিভারের ৫০ ভাগ ক্ষতিগ্রস্থ। এ কারনে আমরা রিমান্ড আদেশের বিরুদ্ধে রিভিশন দায়ের করার আগ পর্যন্ত রিমান্ড স্থগিতের আবেদন জানিয়েছি। বিজ্ঞ আদালত তা মঞ্জুর করেছেন।

 

মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া জানান, সাত দিনের রিমান্ডের আবেদন করেছি। তিন দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে কিনা তার কোন কাগজ পাই নি এবং রিমান্ড স্থগিত হয়েছে কিনা তার কোন কাগজ পাইনি।

 

মামলার বাদিপক্ষের আইনজীবী এডভোকেট মাসুদ সালাউদ্দিন বলেন, রিমান্ডের আদেশ দিয়ে তা পুনরায় স্থগিত করার নজির কুমিল্লার আদালতে এই প্রথম দেখা গেল। সেই সাথে এটিও দেখা গেলো রিমান্ড স্থগিত করে কাউকে রিভিশন করার সুযোগ দেওয়ার ঘটনা। যা আমাদেরকে বিস্মিত করেছে।

 

উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাতে কুমিল্লার দাউদকান্দিতে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জামাল হোসেনকে। এই ঘটনায় নয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে দাউদকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত জামালের স্ত্রী পপি আক্তার। এ পর্যন্ত এ মামলায় র‌্যাব ও পুলিশ মিলে মোট ১১ জনকে গ্রেপ্তার করে। এছাড়া উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত দুইটির রিভলবার, একটি পিস্তল ও ২৪ রাউন্ড গুলি। এই অস্ত্রগুলো কিভাবে কোথা থেকে এলো এই মামলায় এটিই বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।

Last Updated on May 18, 2023 12:05 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102