শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড দাউদকান্দিতে একই পরিবারের চারজনের প্রাণ গেলো সড়ক দুর্ঘটনায় কুমিল্লার কালিরবাজারে ছাত্রদলকর্মী হত্যা : সাবেক ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড কুমিল্লার মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়কে জ্বলবে ৪৬ সোলার লাইট তীব্র তাপদাহ : কুবিতে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ জনের মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন : কুমিল্লা সদরে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে টুটুল পাবেল বকুল

সন্তানদের বঙ্গবন্ধুকে ভালোবাসতে শেখান : এমপি বাহার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৭৪ দেখা হয়েছে

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম.বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানবতার মুক্তি ও শান্তি প্রতিষ্ঠায় সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন গরীব মানুষের নেতা,বিশ্ব শান্তির বার্তাবাহক। বাঙ্গালী জাতির অধিকার প্রতিষ্ঠায় তিনি ২৩ বছরের রাজনৈতিক জীবনের ১৪ বছর কারাগারে কাটিয়েছেন। বিশ্বে অনেক বড় বড় দেশ আছে বঙ্গবন্ধুর মতো বড় মানুষ নেই। বঙ্গবন্ধুর দিকে তাকিয়ে বিশ্বের আরেক বিপ্লবি নেতা ফিদেল কাস্ট্রো বলেছিলেন- ‘আমি হিমালয় দেখিনি, বঙ্গবন্ধুকে দেখেছি।’ ব্যক্তিত্ব আর সাহসিকতায় তিনি হিমালয় সমতুল্য। বঙ্গবন্ধুর ব্যক্তিত্বকে তিনি হিমালয়ের উচ্চতায় মেপেছিলেন। বিশ্বের শ্রেষ্ঠ গনতন্ত্রমনা শান্তিপ্রিয় ব্যক্তিকেই জুলিও কুরি পদক দেওয়া হয়। বঙ্গবন্ধুর এ পদক প্রাপ্তিতে বাঙালি জাতি যেমন গর্বিত হয়েছে, তেমনি বিশ্ববাসীও বঙ্গবন্ধুর মত ব্যক্তিত্বকে সম্মাননা দিতে পেরে গর্বিত হয়েছে। বঙ্গবন্ধুকে হারিয়ে আজ আমরা তার যোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনাকে পেয়েছি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও বঙ্গবন্ধুর মতোই মানুষের কল্যানে কাজ করে বিশ্বেজুড়ে তাক লাগিয়ে দিয়েছেন। ২০৪১ সালের জ্ঞান নির্ভর বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে ধারণ করতে হবে। আপনাদের সন্তানদেরকে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার শিখাতে হবে। জাতির পিতার জুলিও কুরির পদক প্রার্প্তি ৫০ বছর পূর্তিতে আজকের এই দিনে অঙ্গীকার হোক-‘তুমি যদি বঙ্গবন্ধুকে ভালোবাস,আমি তোমাকে ভালোবাসব।’

রোববার (২৮ মে) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলি ও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পুর্তি উপলক্ষে কুমিল্লা জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

কুমিল্লা নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক পঙ্কজ বড়ুয়া। বিশেষ অথিতির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), জেলা পিপি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. জহিরুল ইসলাম সেলিম।

আরও বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ড. এ কে এম আসাদু্জ্জমান, ডেপুটি পোষ্ট মাষ্টার জেনারেল মোহাম্মদ মোজাম্মেল হক, সাংবাদিক আবুল হাসনাত বাবুল।অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ।

 


আলোচনা শেষে চিত্রাঙ্কন ও কুইজ সহ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠান শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর উপলক্ষে বিশেষ ডাক টিকেট ও খামের মোড়ক উম্মোচন করা হয়।

Last Updated on May 28, 2023 10:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102