রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

স্ক্যানিং মেশিনে ৪২ রোগ সনাক্তের কথিত চিকিৎসক গ্রেফতার

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ২৬৫ দেখা হয়েছে

স্ক্যানিং মেশিনে রোগীর হাতের চাপ নিয়ে একটি, দুইটি নয়, ৪২ রোগ সনাক্ত করে চিকিৎসা দেয়ার নামে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন আকবর হোসেন নামে এক যুবক।

ঘটনাটি পাবনা শহরের থানাপাড়া এলাকায়।  সেখানকার একটি আটতলা ভবনের তিনটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ইউনি ওয়ার্ল্ড সার্ভিস লিমিটেড নামের প্রতিষ্ঠান খুলে রোগীদের সাথে চিকিৎসাসেবা ও রোগ নির্ণয়ের নামে নামে প্রতারণা করে আসছিলেন ওই যুবক।

বুধবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে পাবনা সদর থানার পুলিশ তাকে ওই প্রতিষ্ঠান থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে তার বিরুদ্ধে পাবনা সদর থানায় মামলা দয়েরের পর তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

জানা যায়, মাদরাসা থেকে দাখিল পাস করা যুবক আকবর হোসেনের চিকিৎসাশাস্ত্রের ওপর কোনরকম প্রাতিষ্ঠানিক শিক্ষা ও সনদ না থাকা সত্ত্বেও তিনি নিজেকে সর্বরোগের বিশেষজ্ঞ চিকিৎসক বলে পরিচয় দিতেন।  আকর্ষণীয় বেতনের লোভ দেখিয়ে জামানত নিয়ে প্রায় অর্ধশত নারী-পুরুষকে তার প্রতিষ্ঠানে চাকরি দেন।  আবার রোগী আনতে পারলে সেখান থেকে কমিশন দেয়ার লোভও দেখাতেন তার প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া নারী-পুরুষদের।

চিকিৎসার ধরণ হিসেবে তিনি একটি স্ক্যানিং মেশিন কম্পিউটারের সাথে সংযুক্ত করে সেই মেশিনের ওপর রোগীর হাত রেখে ৪২টি রোগ সনাক্ত করে নিজেই প্রেসক্রিপশন দিতেন।  এভাবে সাধারণ রোগীদের কাছ থেকে চিকিৎসার নামে ৮/১০ টাকা নিতেন।

কথিত চিকিৎসক আকবরের স্ক্যানিং মেশিনের চিকিৎসায় রোগীরা সুস্থ না হওয়ার বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে।  পরে ওই প্রতিষ্ঠানে কর্মরত ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার রাত ১০টার দিকে পুলিশ ইউনি ওয়ার্ল্ড সার্ভিসে অভিযান চালিয়ে কথত চিকিৎসক আকবরকে আটক করে পুলিশ।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, আটক আকববরর চিকিৎসাবিষয়ক কোনো ডিগ্রির সনদ নেই এবং  তার প্রতিষ্ঠোনের স্বাস্থ্য পরীক্ষা করার কোনো অনুমতিপত্রও নেই।  এ ঘটনায় সদর থানার উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে এবং ওই প্রতিষ্ঠানের সাবেক স্বাস্থ্যকর্মী জাকির হোসেন বাদী হয়ে সদর থানায় প্রতারণা মামলা দায়ের করেছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on October 23, 2020 12:54 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!