রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
 ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল

কুমিল্লা শিক্ষাবোর্ড : এসএসসি ২০২০ সালের পরীক্ষকদের সম্মানী আট কোটি টাকা পরিশোধ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬৭২ দেখা হয়েছে

কুমিল্লা শিক্ষাবোর্ডের এসএসসি-২০২০ সালের পরীক্ষার সম্মানী সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার ২০২০ সনের এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী প্রশ্ন প্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক, প্রধান পরীক্ষক, পরীক্ষক, নিরীক্ষকগণনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম ‘প্রতিসময়’কে জানান, এ বছর কুমিল্লা বোর্ডে প্রশ্নপ্রণেতা, সমীক্ষক, অনুবাদক, পুনঃনিরীক্ষক ৩০৬জন, প্রধান পরীক্ষক ৫২০জন, পরীক্ষক ৭৪২৯জন, নিরীক্ষক – ১০৬৪ জনসহ মোট ৯ হাজার ৩১৯জন দায়িত্ব পালন করেন। এসব কাজের সম্মানী বাবদ প্রায় আট কোটি টাকা পরিশোধ করা হয়।

তিনি বলেন, করোনা পরিস্থিতির মাঝেও বোর্ডের চেয়ারম্যান মহোদয়, সচিব মহোদয় ও পরীক্ষা নিয়ন্ত্রক মহোদয়, কম্পিউটার শাখা, হিসাব শাখা ও সোনালী ব্যাংক, বিআইসি শাখাসহ সংশ্লিষ্টদের আন্তরিকতায় দ্রুততম সময়ে সম্মানী পরিশোধ করা সম্ভব হয়েছে। এদিকে গত জুন মাসে ২০১৯ সালের জেএসসি পরীক্ষায় দায়িত্ব পালনকারী ৭১০০ জনের সম্মানীও পরিশোধ করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম বলেন- বোর্ডের পাবলিক পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যারা দায়িত্ব পালন করেন তাঁদের সম্মানী দ্রুত প্রদানের জন্য বোর্ড বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতায় করোনাকালীন পরিস্থিতির মাঝেও আমরা ২০১৯ সালের জেএসসি ও ২০২০ সালের এসএসসি পরীক্ষার সম্মানী দ্রুত পরিশোধ করতে পেরেছি। তাছাড়া এবছর থেকে সম্মানীও বৃদ্ধি করা হয়েছে।

এদিকে ২০১৬ সাল হতে কুমিল্লা শিক্ষাবোর্ড সকল ধরনের সম্মানী সংশ্লিষ্টদের সোনালী ব্যাংকের অনলাইন হিসাবে প্রদান করে আসছে। এতে শিক্ষকগণের ভোগান্তি কমার সাথে সাথে পরীক্ষার ফল প্রকাশের পর দ্রুততম সময়ের মধ্যে সম্মানী পাচ্ছেন। সংশ্লিষ্ট শিক্ষকগণ বোর্ডের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Last Updated on March 14, 2024 5:09 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!