শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির নতুন কমিটির সভাপতি যুগান্তরের খায়ের সম্পাদক মাই টিভির আবু মুছা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩২ দেখা হয়েছে

কুমিল্লার সাংবাদিক নেতারা বলেছেন, হলুদ সাংবাদিকতা, অপসাংবাদিকতার মতো সমস্যার কারণে নিষ্প্রভ হয়ে পড়ছে প্রকৃত সাংবাদিকতার ক্ষেত্র। এথেকে উত্তরণের জন্য পেশাদার সাংবাদিকদের ঐক্যের বিকল্প নেই। গণমুখী সাংবাদিকতার গুরুত্বকে সকল ক্ষেত্রে প্রতিষ্ঠা দিতে হলে এ পেশার মানোন্নয়নে সাংবাদিক সংগঠনগুলোকে ভূমিকা রাখতে হবে। সাংবাদিকতাকে সত্যিকার অর্থে কল্যাণমুখী করতে সংগঠনগুলোকে সঠিক নেতৃত্বের পথে এগুতে হবে। কুমিল্লা রিপোর্টার্স ইউনিটি গণমাধ্যমকর্মীদের অধিকার, পেশাগত উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে যেভাবে কাজ করে যাচ্ছে এর ধারাবাহিকতা রক্ষায় আগামী নতুন নেতত্বকে বস্তুনিষ্ঠ-গঠনমূলক সাংবাদিকতার বিকাশ, সাংবাদিকদের কল্যাণ, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও পেশাদারিত্বের মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি ও পদক্ষেপ বাস্তবায়ন করে এগিয়ে যেতে হবে।

 

 

শনিবার দুপুরে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির বার্ষিক সাধারণ সভায় সাংবাদিক নেতারা এসব কথা বলেন। কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

 

 

রিপোর্টার্স ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকিরের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর রহমান, বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাদিক হোসেন মামুন, আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু। বার্ষিক এ সাধারণ সভায় সংগঠনের সকল সদস্য অংশ গ্রহন করেন। সাংগঠনিক পর্বে সংখ্যাগরিষ্ঠ সদস্যের কন্ঠভোটে নতুন কমিটি গঠন করা হয়।

 

 

কমিটিতে দৈনিক যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার আবুল খায়েরকে সভাপতি, সহ-সভাপতি দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি জানে আলম দুলাল, সাধারণ সম্পাদক মাইটিভির জেলা প্রতিনিধি আবু মুছা, যুগ্ম সাধারণ সম্পাদক বিজনেস বাংলাদেশের জেলা প্রতিনিধি সৈয়দ আহমেদ লাভলু, সাংগঠনিক সম্পাদক এশিয়ান টিভির জেলা প্রতিনিধি আজিজুল হক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এমদাদুল হক সোহাগ, দপ্তর সম্পাদক ফারুক আজম, প্রশিক্ষন ও গবেষনা সম্পাদক মনির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মারুফ কল্প, সমাজ কল্যান সম্পাদক সামছুল আলম রাজন, নির্বাহী সদস্য ওমর ফারুকী তাপস, দেলোয়ার হোসেন জাকির, খালেদ সাইফুল্লাহ ও নেকবর হোসেনসহ ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নব-নির্বাচিত এ কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান কুমিল্লা প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

Last Updated on September 18, 2022 8:07 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!