শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

কুমিল্লার বুড়িচংয়ে মসজিদের নাম পরিবর্তন করে তাবারুকের প্যাকেট! মুসল্লিদের নিন্দা ও প্রতিবাদ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ১৫০ দেখা হয়েছে

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নের আনন্দপুর গ্রাম। সুন্নিয়তের আদর্শে অনুপ্রাণিত এ গ্রামের মুসুল্লিরা প্রায় ২০ বছর ধরে নামাজ আদায় ও এবাদত বন্দেগি করে আসছেন আনন্দপুর পশ্চিমপাড়া সালাম শাহ (র:) জামে মসজিদে।

মঙ্গলবার পবিত্র শবে বরাতের রাতে এশার নামাজ শেষে শবে বরাতের তাৎপর্য আলোচনা ও মিলাদ কিয়ামের পর মোনাজাত শেষে আনন্দপুর পশ্চিমপাড়া সালাম শাহ (র:) জামে মসজিদের নাম পরিবর্তন করে তাবারুকের বিরিয়ানির প্যাকেটের গায়ে কৌশলে কে বা কারা পাক পাঞ্জাতন জামে মসজিদ নামের প্যাকেট মুসল্লিদের হাতে বিতরণ শুরু করে। বিষয়টি মসজিদ কমিটির দৃষ্টিগোচর হলে চরম উত্তেজনা সৃষ্টি হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান স্থানীয় মুসল্লিরা।

খবর পেয়ে বুড়িচং থানার এসআই মাহাবুব আলম ও এসআই জাহাঙ্গীর আলম সঙ্গীয় ফোর্স এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

মসজিদের নাম পরিবর্তনের মতো ওই বিতর্কিত ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে আনন্দপুর পশ্চিমপাড়া সালাম শাহ (রঃ) জামে মসজিদ ও মাজারের সামনে মুসল্লিরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে।

মসজিদ কমিটির সাবেক সভাপতি মোঃ বাবুল মিয়ার সভাপতিত্বে ও আশিকুর রহমান সাকিনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাজার শরীফের মোতাওয়াল্লি সাংবাদিক গাজী মোঃ জাহাঙ্গীর আলম জাবির, মোঃ আবদুল হালিম কালু, মোঃ আবু তাহের, মসজিদ কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ হোসেন, মাজার শরীফের খাদেম মোঃ আলী মিয়া, মোঃ আয়েত আলী,মোঃ আবদুল খালেক, মোঃ জহিরুল ইসলাম , মোঃ আজাদ, মোঃ খোরশেদ আলম, মোঃ দুলাল হোসেন, মোঃ মুমিনুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, মোঃ ইউসুফ মিয়া, মোঃ রবিউল,মোঃ বাবুল মিয়া,শামসু মিয়া, মোঃ আব্দুস সুবহান, মোঃ আবুল কালাম, মোঃ শাহ আলম, মোঃ সাদ্দাম হোসেন, মোঃ মোস্তফা কামাল, মোঃ ইকবাল হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ আবুল হোসেন,মোঃ নূরে আলম সহ আরো অনেকে।

প্রতিবাদ সভায় মাজার শরীফের খাদেম সাংবাদিক গাজী মোঃ জাহাঙ্গীর আলম জাবির বলেন, সালাম শাহ(রঃ) মসজিদের নামেই কাগজে কলমে প্রকৃত নাম,পাক পাঞ্জতন নাম বলতে কোনো নামই ছিলো না। হঠাৎ করে এই নামে তাবারুকের প্যাকেট কেন? বিশ বছর যাবৎ আনন্দপুর পশ্চিম পাড়া সালাম শাহ (রহ:) নামে মসজিদ চলছে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত ওসি মোঃ ইসমাইল হোসেন বলেন,ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশের ফোর্স পাঠিয়ে নিয়ন্ত্রণে আনা হয়েছে।ঘটনার বিষয়টি তদন্ত চলছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Last Updated on March 8, 2023 9:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!