শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার চান্দিনায় প্রতিবন্ধী নারী হত্যার দায়ে রংমিস্ত্রির মৃত্যুদণ্ড

অনিয়ম অসঙ্গতির বিরুদ্ধে উষা জেগে উঠবে প্রতিবাদী হয়ে : ‍কুমিল্লার বুড়িচংয়ে অভিষেক অনুষ্ঠানে বক্তারা

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৯৪ দেখা হয়েছে

নান্দনিক এবং অরাজনৈতিক সামাজিক সংগঠন হিসেবে বুড়িচং উপজেলায় ‘উষা’ ছাত্রসমাজের প্রাণের সংগঠনে পরিণত হয়েছে।  এ সংগঠন এ উপজেলার কেবল ছাত্রসমাজেরই নয়, এখানকার সাধারণ মানুষের কল্যাণেও কাজ করবে।

বুধবার (২ সেপ্টেম্বর)  সকালে  বুড়িচং উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কুমিল্লার বুড়িচং উপজেলার মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ও বিশ্ববিদ্যালয় ছাত্র ছাত্রীদের অরাজনৈতিক সংগঠন ‘অর্গানাইজেশন ফর স্টুডেন্টস এডভান্সমেন্ট -উষা’র নবগঠিত ইউনিয়ন কমিটির পরিচিতি সভা ও অভিষেক অনুষ্ঠানে বক্তারা একথা বলেন।

সংগঠনের সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ছাত্র শরিফুল ইসলাম শাকিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা নির্বাহি অফিসার ইমরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক মোঃ  মশিউর রহমান খান।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বুড়িচং উপজেলা সমিতির  সভাপতি এমএ মতিন এমবিএ। বিশেষ আলোচকের বক্তব্য রাখেন  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও উষা’র সাবেক সভাপতি ড. মোহাম্মদ সোলায়মান, বুড়িচং শাখার  অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপক ও উষা’র সাবেক সভাপতি সাইফুল ইসলাম ভূঁইয়া প্রমুখ নেতৃবৃন্দ।

অভিষেক ও পরিচিতি অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, শিক্ষার্থীদের সংগঠন উষার সৃজনশীল কাজগুলোর পরিধি গোটা উপজেলাতেই ছড়িয়ে দিতে হবে।  সমাজের ভাল কাজের প্রতি উষার সম্পর্ক হবে গভীর থেকে গভীরতম।  আর সকল অন্যায়, অনিয়ম, অসঙ্গতির বিরুদ্ধে উষা জেগে উঠবে প্রতিবাদী হয়ে।  এসংগঠনে যারা আছে তারা সবাই দেশের উচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থী।  তাই তাদের কাছে জাতির প্রত্যাশা অনেক বেশি।  তারা তাদের মেধা মননে দেশ ও সমাজকে আলোকিত করে তুলবে নিজেদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করে তুলবে উষার পথচলার মধ্যদিয়ে।

সংগঠনের  সাধারণ সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ খান এবং প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মুছাদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন সাইফুল ইসলাম।সদ্যপ্রয়াত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্মরণে রাষ্ট্রীয় শোক ঘোষণার সাথে সঙ্গতি রেখে অনুষ্ঠানে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে নবগঠিত বাকশিমুল ইউনিয়ন কমিটির সহ-সভাপতি তানভীর হোসেনের নবগঠিত ৯টি ইউনিয়ন কমিটিকে ফুলের তোড়া দিয়ে অভিষিক্ত করেন অনুষ্ঠানের অতিথি এবং আলোচকবৃন্দ। নবগঠিত নয়টি ইউনিয়ন কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা  বক্তব্য রাখেন বুড়িচং সদর ইউনিয়ন কমিটির সভাপতি মিসবাহুল বারী, বাকশীমূল ইউনিয়ন কমিটির সভাপতি আহমেদ উল্লাহ, রাজাপুর ইউনিয়ন কমিটির সভাপতি খন্দকার মাজহারুল ইসলাম, ষোলনল ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক জাকির বিন আলম,পীরযাত্রাপুর ইউনিয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম, মোকাম ইউনিয়ন কমিটির সভাপতি জাহিদ হাসান, ময়নামতি ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, দক্ষিণ ভারেল্লা ইউনিয়ন কমিটির সভাপতি শাহপরান, উত্তর ভারেল্লা ইউনিয়ন কমিটির সভাপতি মোঃ শফিউল্লাহ।

নবগঠিত ইউনিয়ন কমিটির সাফল্য ও করণীয় বিষয়ে উপদেশ মূলক বক্তব্য রাখেন উষা’র বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মামুন-উর-রশিদ সোহাগ এবং সাংগঠনিক সম্পাদক গৌরব ভট্টাচার্য। সংগঠনের সাবেক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন  বশির আল হেলাল, সালাউদ্দিন মিশন, বি এম মোস্তাফিজুর রহমান, হাবিবুর রহমান প্রমুখ।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 2, 2020 3:58 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!