রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
 ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল

অনলাইন ভ্যাট রিটার্ন দাখিলে কুমিল্লা দপ্তরের ট্রিপল হ্যাটট্রিক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৯ মে, ২০২১
  • ১৪৭ দেখা হয়েছে

অনলাইন ভ্যাট রিটার্ন দাখিলে ট্রিপল হ্যাটট্রিক করেছে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দপ্তর। জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন ১২টি ভ্যাট কমিশনারেট দপ্তরের মধ্যে টানা নয়বার ‘প্রথম’ হয়ে আসছে।  সোমবার কুমিল্লা সদরের রাজস্ব কর্মকর্তা আহম্মদ ছালাউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়।

কুমিল্লা সদরের রাজস্ব কর্মকর্তা আহম্মদ ছালাউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছরের আগস্ট মাসে রাজস্ব পর্যালোচনা সভায় এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুর মুনিম মুজিববর্ষে রাজস্ব আদায়ে সকল সূচকে সর্বোচ্চ কৃতিত্ব অর্জনের জন্য সকল কমিশনারেটকে নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে সরকারের ডিজিটাল অঙ্গীকার বাস্তবায়নে বিশেষ এজেন্ডা নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড কাজ করছে। জাতীয় রাজস্ব বোর্ডের অধীন অনলাইনে ভ্যাট নিবন্ধন ও রিটার্ন দাখিল অন্যতম ডিজিটাল কর্মকান্ড ।

এছাড়া গত বছরের ১৫ জুলাই কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট দপ্তর কুমিল্লায় কমিশনার পদে যোগদান করেন কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। তাঁর যোগদানের পর কুমিল্লা কমিশনারেট দপ্তর মাঠ পর্যায়ের কর্মীদের আরও সক্রিয় করে এই সাফল্য অর্জন ও অক্ষুন্ন রেখেছে।

জানা গেছে, চলতি বছরের এপ্রিল মাসে রিটার্ন জমা দেওয়া প্রতিষ্ঠান ১০ হাজার ৩ টি। এর মধ্যে অনলাইনে ৯৯৮৬ টি ও ম্যানুয়াল ১৪টি। অনলাইনে দাখিলের শতকরা হার ৯৬ দশমিক শূন্য ৮ শতাংশ।

জানতে চাইলে কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, নানা ধরনের বৈরি পরিবেশে লকডাউনে কুমিল্লা দপ্তরের কর্মীরা অনলাইনে রিটার্ন আদায়ের ক্ষেত্রে নিরলসভাবে কাজ করেছেন। যে কারণে এমন সাফল্য অব্যাহত আছে। টানা ট্রিপল হ্যাটট্রিক করা চাট্রিখানি ব্যাপার নয়। গভীর রাত পর্যন্ত কাজ করেছি আমরা। রিটার্ন ও ভ্যাট আদায়ে প্রচারণা, মাইকিং, করদাতাদের মোবাইল ফোনে এসএমএস করেছি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on May 19, 2021 1:20 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!