সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
 ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল

মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও ইভার চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণে বাধা দারিদ্রতা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ২০৭ দেখা হয়েছে

দারিদ্রতা বাধা হয়ে দাঁড়িয়েছে মেধাবী ইভা খাতুনের চিকিৎসক হওয়ার পথে।  মেধা তালিকায় উত্তীর্ণ হয়ে মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছে না ইভা।

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সলইপাড়া গ্রামের হতদরিদ্র ঝরণা বেগমের মেয়ে ইভা শিশুকালেই তার বাবাকে হারায়। পিতৃহীন সংসারে অভাব-অনটনের মধ্যেই বেড়ে উঠে ইভা।  টিউশনি করে নিজের লেখাপড়ার খরচ এমনকি সংসারের ব্যয়ভারেও যোগান দিয়েছে ইভা। এসএসসি, এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়া ইভা মেডিকেলে পড়ার ইচ্ছে ছিল। তার মায়েরও স্বপ্ন মেয়ে ডাক্তার হবে।

প্রথমে মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলেও পড়ার সুযোগ হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।  তবুও তার স্বপ্ন চিকিৎসক হওয়ার।  চলতি বছর পুনরায় মেডিকেলে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় মাগুরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ হয় ইভার। কিন্তু অর্থের অভাবে মেডিকেলে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পরিবারটি।

মেধাবী ইভা মেডিকেলে পড়ার জন্য বিত্তবানদের সহযোগিতা প্রত্যাশা করেছেন।  না হয়, তার ও মায়ের এ স্বপ্ন পূরণ হবে না।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।    

Last Updated on April 21, 2021 8:27 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!