শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

গৃহহীনদের ঘর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে ইতিহাস গড়লেন : হাজী বাহার এমপি

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ৬৫৮ দেখা হয়েছে
কুমিল্লায় প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, যারা বাংলাদেশকে একসময় তলাবিহীন ঝুঁড়ি বলতেন এখন তারাই বলছেন বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।এটা সম্ভব হয়েছে রাষ্ট্র পরিচালনায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধুর সাহসী নেতৃত্ব আর আন্তজার্তিক পরিমন্ডলে বঙ্গবন্ধুর গ্রহণযোগ্যতার কারণেই সীমিত সম্পদ নিয়ে বাংলাদেশ ঘুড়ে দাঁড়িয়েছিল। বঙ্গবন্ধু স্বাধীন দেশ দিয়ে গেছেন, বঙ্গবন্ধরু সুযোগ্য কন্যা শেখ হাসিনা আজ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছেন। গৃহহীন মানুষকে ঘর তৈরী করে দিচ্ছেন। এই সাহসী পদক্ষেপ বাস্তবায়ন করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বে ইতিহাস গড়লেন।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লায় প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরে চাবি তুলে দেন কুমিল্লা-৬ আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। এসময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।

হাজী বাহার এমপি আরো বলেন, বিশ্বে অনেক নেতা রয়েছেন, রাষ্ট্রপ্রধান রয়েছেন কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো বিশ্বের একজন রাষ্ট্রপ্রধানও সাহস করে বলতে পারেননি ‘দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’- আমাদের প্রিয় নেত্রী ঘোষনা দিয়েছেন মুজিববর্ষে ৭ লাখ গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হবে। প্রথম পর্যায়ে ৭০ হাজার গৃহহীনকে ঘর দেয়া হল। পর্যায়ক্রমে বাকিরাও পাবে। জমির দলিল খতিয়ানসহ ভূমিহীন পরিবারকে ঘর প্রদান কর্মসূচি অনেক সাহসী পদক্ষেপ।

# কুমিল্লায় প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের মহিলা এমপি বেগম রওশনারা মান্নান, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন,ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েলসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা সহ ইউপি চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিবৃন্দ।

এদিকে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, শনিবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কর্মসূচির উদ্বোধন করেন। কুমিল্লা জেলায় প্রথম পর্যায়ে ৩৫৯টি পরিবারকে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে। উপজেলা পর্যায়ে আনুষ্ঠানিকতার মাধ্যেমে প্রধানমন্ত্রীর পক্ষে তাদের হাতে তুলে দেয়া হয়েছে দলিল। প্রথম পর্যায়ে পুরো জেলায় ৩৪৩ টি পরিবারের মধ্যে চৌদ্দগ্রাম ২০টি, নাঙ্গলকোটে ৫টি, দাউদকান্দিতে ২০টি, আদর্শ সদরে ২৫টি, সদর দক্ষিণে ১০টি, মনোহরগঞ্জে ১০টি, দেবিদ্বারে ৩৫টি, মুরাদনগরে ২১টি, লাকসামে ৭টি, মেঘনায় ১০টি, লালমাই ৩০টি পরিবারকে নতুন ঘর হস্তান্তর করা হবে। এই পরিবারগুলোর জন্য ২ শতাংশ জমির ওপর দু’কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘর তৈরি করা হয়েছে। প্রতিটি ঘর তৈরিতে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। দু’ কক্ষ বিশিষ্ট টিনের ছাউনির ঘরটির সাথে রয়েছে রান্নাঘর, টয়লেট ও টিউবওয়েল। সম্পূর্ণ স্বচ্ছতার ভিত্তিতেই গৃহহীনদের তালিকা করা হয়েছে। যারা নতুন ঘর পাবেন তারা কেউ এ ঘর বিক্রি বা ভাড়া দিতে পারবেন না। শুধু উত্তারাধিকারদের দিতে পারবেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on January 23, 2021 7:54 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!