শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ শেষে ব্রাহ্মণপাড়ায় জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ

মোঃ আবদুল আলীম খান , বিশেষ প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২২২ দেখা হয়েছে

ছবি: উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে সলাই মেশিন বিতরণ করেন #

মৎস্য উৎপাদনে কুমিল্লার অবস্থান সন্তোষজনক। জেলায় চাহিদার চেয়েও বেশি বেশি মাছ উৎপন্ন হয়ে থাকে। এরপরও উপজেলা পর্যায়ে মাছ ধরার পেশায় নিয়োজিত জেলেদের অনেকেই মৌসুম শেষ হলে আর্থিক টানাপোড়নে থাকেন। জেলেদের জীবনমান উন্নয়নের বিষয়টি অগ্রাধিকার দিয়ে বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়া উপজেলায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকর বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য দপ্তর ও প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার বিভিন্ন এলাকার ৪০ জন জেলের মাঝে সেলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

ব্রাহ্মণপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা লিসমা হাসান জেলেদের মাঝে সলাই মেশিন ও অন্যান্য উপকরণ বিতরণ করেন। এসময় তিনি বলেন, জেলেরা মৌসুম শেষে কর্মহীন হয়ে পড়ে। তখন তাদের পরিবার ও স্বজনদের নিয়ে জীবিকা নির্ভর করতে কষ্টকর হয়। তাই বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ব্রাহ্মণপাড়ায় নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থান হিসেবে সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরন বিতরণ করা হল। এসব উপকরনের সঠিক ব্যবহারের মাধ্যমে জেলেরা বিকল্প কর্ম হিসেবে তারা অর্জিত প্রশিক্ষণ কাজে লাগিয়ে আরও স্বনির্ভর হয়ে উঠবে।

করোনা পটরিস্থিতির কারণে স্বল্প পরিসরে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ক্ষেত্র সহকারী, মৎস্য অফিসের জহিরুল ইসলাম ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নিবন্ধিত ও প্রশিক্ষণ প্রাপ্ত জেলে ও গণমাধ্যমকর্মীরা।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 8, 2020 3:32 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!