রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
 ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল

দেশ ও জনগণ রক্ষায় বৃক্ষরোপণ করতে হবে: আবদুল মতিন খসরু এমপি

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ৩৭৮ দেখা হয়েছে

সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন, দেশ ও জনগণ রক্ষায় বৃক্ষরোপণ করতে হবে। বৃক্ষরোপণের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।

জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে বৃক্ষরোপন উপলক্ষে এক কোটি গাছের চারা রোপণের উদ্বোধন করেছেন।জাতিরজনকের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে আমরা বৃক্ষরোপনের মধ্যদিয়ে দেশে সবুজ বিপ্লব ঘটাবো।

বৃহস্পতিবার (১৬ জুলাই)দুপুরে ‘মুজিব বর্ষের আহবান লাগাই গাছ বাড়াই বন’ এ প্রতিপাদ্য  সামনে রেখে সারা দেশের ন্যায় কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে এমপি আবদুল মতিন খসরু ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

বড়িচং উপজেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ কুমিল্লার আয়োজনে এ অনুষ্ঠানে এমপি আবদুল মতিন খসরু আরও বলেন, এলাকার সকল বড় বড় সড়ক ও হাইওয়ের পাশে বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। বড় বড় ঝড়-তুফান থেকে বৃক্ষ আমাদেরকে রক্ষা করে। সম্প্রতি বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্পান থেকে সুন্দরবন তারা বুক ঢেলে দিয়ে বাংলাদেশের মানুষ ও সম্পদকে রক্ষা করেছে। তাই আমাদেরকে বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষা-প্রতিষ্ঠানসহ পতিত জমিতে বৃক্ষরোপণ করে সবুজের বিপ্লব ঘটাতে হবে।

তিনি বলেন, উপজেলা সামজিক বন বিভাগের উদ্যোগে বিভিন্ন ৮৫টি শিক্ষা-প্রতিষ্ঠান এবং নয় ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধিগণের মাধ্যমে পতিত জমিতে বৃক্ষরোপণের জন্য প্রায় ২০ হাজার ৩শ ২৫টি বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ঔষধি-কাঠগাছ বিনামূল্যে বিতরণ করা হবে।

বুড়িচং উপজেলা নিবাহী অফিসার ইমরুল হাসানের সভাপতিত্বে উপজেলা সামাজিক বন বিভাগের কর্মকর্তা এ কে এম লুৎফুল্লার সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, বুড়িচং উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক পিপিএম, উপজেলা আওযামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা খানম মুন্নি, উপজেলা শিক্ষা অফিসার রৌওশানারা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা হাজী মোঃ বিল্লাল হোসেন, উপজেলা যুবলীগ নেতা সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাশির খান, যুবলীগ নেতা সুমন ভূঁইয়া, সোহাগ, মিজানুর রহমান খান, আব্দুল কাইয়ুম, আতিক, জহিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা মোঃ জিয়াউর রহমান খান হিমেল, মোঃ গিয়াস্ উদ্দিন, জাহিদ, সুমন, আলামিন, মুরাদ, পাখি, পলক, রিপন খান, রবিউল্লাহ প্রমুখ।

Last Updated on July 16, 2020 2:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!