-৫ মাসে ৪৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার" /> মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকা – প্রতিসময়
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা দাউদকান্দিতে পুকুর থেকে মাদ্রাসা ছাত্রীর লাশ উদ্ধার

মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকা -৫ মাসে ৪৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২৩৬ দেখা হয়েছে

কুমিল্লার আদর্শ সদর উপজেলার সীমান্তবর্তী পাঁচথুবী ও আমড়াতলী ইউনিয়নের ১৮টি ওয়ার্ড রয়েছে। ভারত সীমান্ত ঘেষা হওয়ায় মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের একটি বড় অংশ ওই দুই ইউনিয়নে বেপরোয়া হয়ে উঠে।কিন্তু গত ৫ মাসে সীমান্ত ঘেষা দুই ইউনিয়নের মাদক বিক্রেতা ও সেবনকারিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার এবং ৪৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে ছত্রখিল ফাঁড়ির পুলিশ। মাদকের বিরুদ্ধে ছত্রখিল ফাঁড়ি পুলিশের জিরো টলারেন্স ভূমিকায় দুই ইউনিয়নবাসী স্বস্তির নি:শ্বাস ফেলছেন।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদের দিকনির্দেশনায় কেবল মাদক উদ্ধার ও গ্রেফতার অভিযানেই সীমাবদ্ধ না থেকে ফাঁড়ির ইনচার্জ ও সঙ্গীয় ফোর্স এলাকায় মাদক বিরোধী সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করায় এর সুফলও মিলছে দুই ইউনিয়নে। ফাঁড়ি ইনচার্জ এসআই শেখ মফিজুর রহমানের নেতৃত্বে মাদকবিরোধী অভিযানে গত জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত বিপুল পরিমান গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল ছাড়াও আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং ৪৩জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

এসব অভিযানে সীমান্তবর্তী পাঁচথুবী ও আমড়াতলী ইউনিয়নের আলোচিত মাদক ব্যবসায়ীদের মধ্যে মাঝিগাছার মৃত সিরাজুল ইসলামের ছেলে মোঃ আলো রহমান ওরফে আলো মিয়া, কোটিশ্বর গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে মোঃ জুয়েল, শাওয়ালপুর গ্রামের সফিক মেম্বার এবং জামবাড়ি মাদক স¤্রাট হিসেবে পরিচিত মৃত আঃ জব্বারের ছেলে সামিউল বাশারকে গ্রেফতার করা হয়। এছাড়াও ভারত-কুমিল্লায় আলোচিত মাদক ব্যবসায়ী গাবতলি গ্রামের আঃ মালেকের ছেলে এমদাদুল হক ওরফে আমজাদ, বসন্তপুর গ্রামের মৃত অহিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন দেলু, মতি নগরের আকতার, মাদক ব্যবসায়ী ও ডাকাত সেলিম, বাশমঙ্গল গ্রামের আবদুর রশিদের ছেলে আবদুল কাদের চঞ্চলকে গ্রেফতার করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন,ছত্রখিল পুলিশ ফাঁড়ির পুলিশের মাদকবিরোধী ইতিবাচক ভূমিকার কারনে এখানে চলতি বছরের শুরু থেকে ফাঁড়ির বর্তমান ইনচার্জ শেখ মফিজুর রহমানের নেতত্বে ও অন্যান্য পুলিশ সদস্যদের সমন্বয়ে এলাকার সচেতন লোকদের ঐক্যবদ্ধ করে মাদক বিরোধী কর্মকান্ড পরিচালিত হয়ে আসছে। আগের তুলনায় মাদক বেচাবিক্রি, সেবন অনেকাংশে নিয়ন্ত্রণে এসেছে। মাদকবিরোধী কর্মকান্ডে কেবল পুলিশ নয়, সচেতন সকলকে এগিয়ে আসতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 1, 2021 7:48 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!