শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা সীমাহীন : উপজেলা চেয়ারম্যান টুটুল

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৩৩১ দেখা হয়েছে

ছবি: বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল ।।

কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান অ্যডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেছেন, মানবজীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা সীমাহীন। বৃক্ষহীন পৃথিবীতে প্রাণের অস্তিত্ব কল্পনা করা যায় না। তাই সৃষ্টির আদিকাল থেকেই মানুষের জীবন ছিল বৃক্ষনির্ভর। প্রাকৃতিক বিপর্যয় থেকে মুক্তি পেতে হলে দেশে অধিক সংখ্যক বৃক্ষ রোপন ছাড়া আর কোন উপায় নেই। বেশি গাছ হলে আমরাও বেশি অক্সিজেন পাব, প্রাকৃতিক দুর্যোগ থেকে রেহাই পাব।

বুধবার ( ১৯ আগস্ট) সকালে কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়ন পরিষদ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট টুটুল আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে সরকার ও দলের পক্ষ থেকে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যার মধ্যে বৃক্ষরোপণ অন্যতম। জাতির পিতা আমাদেরকে একটি স্বাধীন ভূখন্ড দিয়ে গেছেন। এ দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। মুজিববর্ষে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ কোটি  বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে। আমরা সদর উপজেলার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির সফল বাস্তবায়ন করতে চাই। আর তাই পরিবেশ সুরক্ষায় গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আরও যতœবান হতে হবে।

পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার, সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষি বান্ধব সরকার। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো.সেলিম,ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাছান হিরন,আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম মানিক। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ইউপি মেম্বারসহ দলীয় নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

 

Last Updated on August 19, 2020 3:11 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!