শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ডিজিটাল নিরাপত্তা আইন সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতায় ভীতি তৈরি করেছে : বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের আলোচনায় বক্তারা কুমিল্লা হাইস্কুল এলামনাস এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা ‘খামারি’ মোবাইল অ্যাপ ব্যবহারে ভালো ফসল উৎপাদনের পাশাপাশি উৎপাদন খরচ কমাবে : ডা. প্রাণ গোপাল দত্ত এমপি জিআই পণ্যের স্বীকৃতির তালিকায় কুমিল্লার রসমালাই টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ

দাউদকান্দির বারপাড়া ইউপি নির্বাচন কাল

মোহাম্মদ আলী শাহিন, স্টাফ রিপোর্টার (দাউদকান্দি) কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১০১ দেখা হয়েছে

কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (১৬মার্চ) অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে ভোটগ্রহণের সকর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নে ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রের ৫১টি কক্ষে ইভিএম পদ্ধতিতে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল থেকে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি বিজিবি, র‌্যাব মোতায়েন করা হয়েছে।

 

দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ আলমগীর ভূঞা জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। চেয়ারম্যান ও মেম্বার পদে প্রার্থী বেশী থাকায় ৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করছে স্থানীয় প্রশাসন। দাউদকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আশরাফুন নাহার জানান,বারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭০৭৭জন এরমধ্যে পুরুষ ভোটার ৮৬১৩জন,মহিলা ভোটার ৮৪৬৪জন। এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য(মেম্বার) পদে ৪৪ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

 

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.মহিনুল হাসান জানান, সুষ্ঠু ভোট গ্রহণের জন্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে যে কোন ধরনের নাশকতা এড়াতে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের টিম প্রতিটি ভোট কেন্দ্রে টহল থাকবে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেওয়ার জন্য।

 

উল্লেখ্য,২০২১ সালের ২৮ নভেম্বর তৃতীয় ধাপে দাউদকান্দি উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়নের নির্বাচন শেষ হয়। মেয়াদ শেষ না হওয়ায় ইলিয়টগঞ্জ ও দৌলতপুর ইউনিয়নে নির্বাচন ২০২২ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। আইনি জটিলতার কারণে বারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ থাকায় অবশেষে তা আগামীকাল বৃহস্পতিবার (১৬মার্চ) অনুষ্ঠিত হচ্ছে।

Last Updated on March 15, 2023 8:18 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!