-কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ের মধ্যে তিনি ছিলেন নিরব" /> অ্যাডভোকেট আবুল হাশেম খানই পেলেন আ’লীগের মনোনয়ন – প্রতিসময়
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু নিহত দাবদাহ থেকে একটু স্বস্তি দিতে পথচারীদের শরবত ও পানি পান করালো কুমিল্লার সংগীতশিল্পী পরিবার কুবিতে তিন কার্যালয়ে তালা, চাবি শিক্ষক সমিতির দায়িত্বে বিনামূল্যে সার বীজ পেলো নাঙ্গলকোটের কৃষকরা চান্দিনায় সড়কের বেহাল দশার সঙ্গে ঝুঁকি বাড়িয়েছে ভাঙ্গা কালভার্ট সহকারী প্রক্টরের পদ থেকে পদত্যাগ করলেন উপাচার্যপন্থি শিক্ষক বরুড়ার মানুষ পরিবর্তন চায় : চেয়ারম্যান প্রার্থী হামিদ লতিফ ভূইয়া কামাল কুবি প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম শিক্ষক সমিতির তীব্র গরমে পথচারী ও নিম্নআয়ের মানুষের পাশে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ প্রতীক পেয়ে প্রচারণায় নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের প্রার্থীরা

অ্যাডভোকেট আবুল হাশেম খানই পেলেন আ’লীগের মনোনয়ন -কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ের মধ্যে তিনি ছিলেন নিরব

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৭৭ দেখা হয়েছে

সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপির মৃত্যুর পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনটি শূন্য ঘোষণার পর আসনটিতে নির্বাচন করার আশা নিয়ে মাঠে নামে অন্তত তিন ডজন নেতা। এরমধ্যে রাজনৈতিক পরিচিতিতে অখ্যাতদের সংখ্যাই ছিল বেশি।  গত রমজানে ইফতার মাহফিল থেকে শুরু করে সংবাদ সম্মেলন, মতবিনিময়, প্রয়াত এমপির কবর জিয়ারত, মিলাদ মাহফিলের হিড়িক পড়ে বুড়িচং-ব্রাহ্মণপাড়ায়। সম্ভাব্য প্রার্থী হিসেবে দোয়া, সমর্থন চেয়ে পোষ্টার, ব্যানার, বিলবোর্ডে ছেয়ে যায় গ্রাম, গঞ্জ আর মহাসড়কর দুইপাশ।সারাদেশে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আলৈাচনা-সমালোচনার ঝড় উঠে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনে সম্ভাব্য প্রার্থীদের হৈ-হল্লুড়ে।

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনের উপনির্বাচনে  বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান।

শনিবার (১২ জুন) সকাল ১১টার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় অ্যাডভোকেট আবুল হাসেম খানকে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে শনিবার দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য জানান।

গত ১৪ এপ্রিল কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মনপাড়া) আসনের সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।এরপর নির্বাচন কমিশন (ইসি) এ আসনটি শূন্য ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেন।

অ্যাডভোকেট আবুল  হাশেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার ঘিলাতলা গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মরহুম আবদুল হাকিম খান এবং মাতার নাম মরহুম আতরের নেছা। এডভোকেট হাশেম খান ২০০৪-২০০৫ সালে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং ২০১৮-২০১৯ সালে জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন। ২০০০ সালে তিনি কুমিল্লা জেলার পিপি হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি শংকুচাইল ডিগ্রী কলেজ এবং বালিখাড়া আবদুল মতিন খসরু উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা সভাপতি। তিনি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিকভাবে বিভিন্ন সংগঠনের সাথে জড়িত। বর্তমানে তিনি বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।     

Last Updated on June 12, 2021 9:30 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!