শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

লকডাউনে ব্যবসায়ীদের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে : আতিক উল্যাহ খোকন

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২০০ দেখা হয়েছে

করোনাকালের এই দু:সময়ে ব্যবসায়ীদের প্রতি সদয় ও আন্তরিক হওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন বলেছেন-ঈদকে সামনে রেখে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার পণ্য দোকানে তোলার পর বিক্রির মৌসুম শুরুর মুহূর্তে লকডাউনের কারণে সব ধরণের ব্যবসায়ীদের মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে। অনেকেই গত বছরের লোকসান কাটিয়ে উঠতে পারেনি।  ব্যাংক থেকে নেয়া লোনের সুদও মওকুফ করা হয়নি। অনেক কষ্ট করে ব্যবসায়ীরা সেই সুদ পরিশোধ করেছে। এবারও ঈদকে সামনে রেখে অনেকেই কষ্ট করে টাকা যোগাড় করে মালামাল এনেছে। এবার যখন ব্যবসায়িরা একটু আলোর মুখ দেখতে শুরু করেছিল তখনই লকডাউন তাদেরকে পথে বসার উপক্রম করে দিয়েছে। চোখেমুখে ব্যবসায়ীরা অন্ধকার দেখছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১২টায় চলমান লকডাউনের দ্বিতীয় দিনে দোকান খোলার দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে কুমিল্লা নগরীর ব্যবসায়ীদের এ কর্মসূচীর প্রতি একাত্মতা পোষণ করে কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

মঙ্গলবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এ বিক্ষোভ প্রায় ২ ঘণ্টা ধরে চলে। নগরীর বৃহৎ শপিংমল সাত্তার খান কমপ্লেক্স ও খন্দকার টাওয়ারের সামনে ব্যবসায়ীরা প্রথমে বিক্ষোভ করেন। পরে কান্দির পাড় এলাকায় মিছিল বের করেন।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন খন্দকার হক টাওয়ারের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, টাউন হল সুপার মার্কেটের সাধারণ সম্পাদক মো. কাজল ও দোকান কর্মচারীদের পক্ষে মোহাম্মদ সুমন।

বক্তারা স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে ব্যবসা করার এবং লকডাউনের শর্ত প্রত্যাহার করে ব্যবসায়ীদের অনুকূল পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহবান জানান ।

কান্দিরপাড়ের সমাবেশ শেষে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা মিছিল সহকারে নগরীর মুন্সেফবাড়িতে এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের কার্যালয়ে যান। এসময় এমপি হাজী বাহার ব্যবসায়ী নেতৃবৃন্দের কথা শুনেন এবং তাদের ধৈর্য ধরার আহবান জানান।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।    

Last Updated on April 6, 2021 7:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!