শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

কুমিল্লায় শেষ হল পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৫৯ দেখা হয়েছে

কুমিল্লা আদর্শ সদর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে আন্তব্যক্তিক যোগাযোগ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে।

সোমবার (৭জুন) বিকেলে জেলা পরিবার পরিকল্পনা কার্যলয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল, পরিবার পরিকল্পনা বিভাগ কুমিল্লার উপ-পরিচালক মো.মাহাবুবুল করিম। সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোরশেদ আলম।

এছাড়া ভার্চুয়াল আলোচনায় অংশ নেন পরিবার পরিকল্পনা বিভাগের চট্রগ্রাম বিভাগীয় পরিচালক হাবিবুর রহমান। এতে কুমিল্লা সদরের (শহরসহ) বিভিন্ন এলাকার এফডব্লিওএ, এফপিআই, এফডব্লিওভি ও এসএসিএমও গণ অংশ নেন।

সমাপনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেন, গতবছর করোনা সংকটের শুরুতে যখন মানুষ ডাক্তার পাচ্ছিল না,চিকিৎসা পাচ্ছিল না,মানুষের মাঝে আতংক বিরাজ করছিল, সেইসময়ে তাদের পাশে দাঁড়িয়েছিল মাঠ পর্যায়ের স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা। দূর্যোগকালীন সময়ে তাদের অবদান স্বরণীয় হয়ে থাকবে। করোনার থাবায় আজও গোটা বিশ্বে অস্থিরতা বিরাজ করছে। এই ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে। এসব বিষয়ে বিশেষ করে গ্রামের মানুষকে সচেতন করে তুলতে মাঠকর্মীদের ভূমিকা রাখতে হবে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on June 8, 2021 8:29 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!