শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

অবশেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুর্শেদ রায়হানকে অব্যাহতি

জাওয়াদ উর রাকিন খান, কুবি প্রতিনিধি
  • আপডেট টাইম শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৫৩ দেখা হয়েছে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হানকে অবশেষে সংশ্লিষ্ট কোর্স এবং পরীক্ষা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার বিরুদ্ধে মিডটার্ম পরীক্ষায় ইচ্ছাকৃত ভাবে নম্বর কম দেয়ার অভিযোগ ছিল।

 

শনিবার (২৮ জানুয়ারি) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগটির বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন।

 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের যেভাবে নির্দেশনা দেয়া হয়েছে আমরা সেই অনুযায়ী বিভাগের শিক্ষকদের নিয়ে অ্যাকাডেমিক মিটিং ডেকে সেই স্যারকে সংশ্লিষ্ট কোর্স এবং পরীক্ষা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছি এবং নতুন একজনকে সেই জায়গায় দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি আমরা খুব গুরুত্বের সঙ্গে দেখছি। আশা করি ছাত্রদের এই বিষয়টা এখন দ্রুতই সমাধান হয়ে যাবে।

 

মো. মুর্শেদ রায়হানের বিরুদ্ধে অভিযোগ এনে যেই ১০ শিক্ষার্থী পরবর্তীতে পরীক্ষায় অংশগ্রহণ করেনি তাদের পরীক্ষার ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যতজন পরীক্ষা দিতে পারেনি আমরা তাদের সাথে কথা বলে রবিবারে নতুন করে আবার একটা টাইম দিয়েছি যাতে তাদের সমস্যাটি দ্রুত সমাধান হয়ে যায়। যেহেতু ফেব্রুয়ারিতে অনেকগুলো চাকরির সার্কুলার আছে তারা যেনো সেই চাকরির সার্কুলারগুলো ধরতে পারে আমাদের সেই চেষ্টা থাকবে।

 

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মো. মুর্শেদ রায়হান বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। এখনো আমাকে কিছু জানানো হয়নি।

 

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ৮ম সেমিস্টারের ‘ট্যুরিজম অ্যান্ড হেরিটেজ ম্যানেজমেন্ট’ নামক একটি কোর্সের বিফোর ফাইনাল পরীক্ষার ফল প্রকাশিত হলে মো. মুর্শেদ রায়হানের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে নম্বর কম দেওয়ার অভিযোগ করেন ব্যাচের শিক্ষার্থীরা। পরে ফলাফল সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়।

Last Updated on January 28, 2023 7:18 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!