বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

মুজিব শতবর্ষে পাঁচথুবি ইউনিয়নে ওয়ার্ড পরিচ্ছনে আঙ্গিনা পুরস্কার আর গৃহহীনরা পেল ঘর

এম এইচ মনির, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৬ দেখা হয়েছে

ছবি: গৃহহীনের মাঝে নতুন ঘরের চাবি তুলে দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান #

এলজিএসপি- ৩ প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষে কুমিল্লার পাঁচথুবী ইউনিয়ন পরিষদের প্রত্যেক ওয়ার্ডের একটি করে পরিবারকে ‘পরিচ্ছন্ন আঙ্গিনা’ পুরস্কার এবং ইউনিয়নের কয়েকটি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। এছাড়াও পরিচ্ছন্ন ইউনিয়ন গড়ার লক্ষ্যে উদ্বোধন করা হয়েছে জীবানুনাশক প্রগার মেশিন কার্যক্রম।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান বলেছেন, পরিবেশ রক্ষা, বায়ুতদূষণ প্রতিরোধ, বৃক্ষরোপন, পরিস্কার পরিচ্ছন্নতা এবং গৃহহীনদের ঘর নির্মাণ করে দেয়াসহ নানান কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে মুজিব শতবর্ষে। এসব কার্যক্রমে সরকার সাফল্য অর্জন করেছে। আর দেশের মানুষ এসব কার্যক্রমের সুফলও ভোগ করছে। ‘মুজিব শতবর্ষের অঙ্গীকার গ্রামকে রাখব পরিস্কার’ এস্লোগানের তাৎপর্যকে যথাযথ রূপ দিতে হবে। নিজেদের অফিস, বাড়িঘরের আঙ্গিনা পরিস্কার পরিচ্ছন্ন রেখে ভালো ও সুস্থ থাকার নিরাপদ পরিবেশ আমাদেরকেই নিজ দায়িত্বে গড়ে তুলতে হবে। আরেকটি বিষয় হলো- জনগণের প্রতিনিধিত্ব যারা করছেন তাদেরকে নাগরিক সেবা প্রদান নিশ্চিত করতে হবে। গ্রামীণ জনপদে ইউনিয়ন পরিষদের সেবার মান বৃদ্ধি এবং সমন্বিতভাবে কাজ করার ক্ষেত্রে সক্ষমতা ও দক্ষতা বাড়াতে হবে।তিনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। এক্ষেত্রে সরকারি নির্দেশনা, গৃহিত পদক্ষেপগুলোতে জনগণের সহযোগিতা থাকতে হবে। সর্বোপরি স্বাস্থ্যবিধি মেনে করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে সচেতন হতে হবে। কর্মক্ষেত্রে ‘নো মাস্ক-নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করতে হবে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ৫ নং পাঁচথুবী ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, নাগরিক সেবা প্রদান, টেকশই উন্নয়ন, ডিজিটালাইজেশনসহ পরিস্কার পরিচ্ছন্নতা ও সৌন্দর্য বর্ধনে পাঁচথুবী ইউনিয়ন পরিষদের নানা কর্মসূচি দৃষ্টান্ত স্থাপন করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- কমিল্লা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, জেলা পেসিলেটর এসএম শাহারিয়ার রহমান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পাঁচথুবি ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষকে সামনে রেখে পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর কর্মসূচি বাস্তবায়নের প্রতিটি নাগরিকের দায়িত্ব পালন করতে হবে। প্রতিটি প্রতিষ্ঠান এবং প্রতিটি বাড়ির নিজ নিজ আঙ্গিনা পরিচ্ছন্ন রাখার দায়িত্ব প্রত্যেককে নিতে হবে। তাহলে আমরা মহামারি, রোগবালাইমুক্ত পরিবেশ সৃষ্টি ও মশক নিয়ন্ত্রণ করতে পারবো।

অধ্যাপক জিয়াউল ইসলাম জীবনের সঞ্চালনায় অনুষ্ঠানে দলীয় নেতৃবৃন্দ, ইউপি মেম্বারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত এক দশকে কুমিল্লা-৬ আসনের সংস সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের হস্তক্ষেপে গোমতী পাড়ের প্রাকৃতিক সৌন্দর্যমুখর সীমান্তবর্তী পাঁচথুবি ইউনিয়নের অভূতপূর্ব উন্নয়ন, ডিজিটালাইজেশন, সৌন্দর্যবর্ধনসহ নাগরিকসেবায় একটি অন্যতম প্রতিষ্ঠানে রূপ পেয়েছে।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 14, 2020 4:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!