শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

ধর্ষিতা তরুণীর পরিবারের পাশে দাঁড়াল কুমিল্লা ক্রিকেট কমিটি ও জাগ্রত মানবিকতা

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৬ দেখা হয়েছে

পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে কুমিল্লার এক তরুণী চাকরির খোঁজে ঢাকায় যায়। এরপর গত ১৭ সেপ্টেম্বর সে কুমিল্লায় নিজ বাড়িতে ফিরে আসার জন্য রাতে তিসা প্লাস পরিবহণের একটি বাসে উঠে। বাসটি কুমিল্লায় পৌঁছে সদর দক্ষিণ এলাকায় সকল নামিয়ে দেয়ার পর চালক, হেলপার ও সুপারভাইজার মিলে কৌশলে ওই তরুণীকে ধর্ষণ করে। এঘটনায় ওই তরুণীর মা কুমিল্লা সদর দক্ষিন থানায় মামলা করেন।

এরপর অর্থনৈতিক অস্বচ্ছলতার কারনে মামলা পরিচালনাসহ সংসারের ব্যয় বহন কঠিন হয়ে ওঠে মানসিকভাবে ভেঙ্গে পড়া পরিবারটির। আর এমন অবস্থায় অসহায় ধর্ষিতা তরুণীর পরিবারের পাশে দাঁড়াল কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি ও সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতা।

ধর্ষণের শিকার ওই তরুণীর পরিবারের অসহায়ত্বের কথা জানতে পেরে বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি ও জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা তাদের পক্ষ থেকে ওই তরুণীর মায়ের হাতে নগদ অর্থ তুলে দেয়া হয়।

এছাড়াও আগামী এক বছর প্রতি মাসে ওই তরুণীর পরিবারে নগদ অর্থ সহয়তা প্রদান এবং আটক ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে জেলা ক্রিকেট কমিটি ও জাগ্রত মানবিকতার দায়িত্বে নির্যাতিত তরুণীর পক্ষে মামলা পরিচালনার জন্য আইনজীবী নিয়োগ করা হয়।

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, ‘আমরা নির্যাতিত তরুণীর পাশে দাঁড়িয়েছি। এমন ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ধর্ষকের কোন দল নেই। তারা যেই হউক তাদের সর্বোচ্চ শাস্তি চাই। ভবিষ্যতে যেন এই কুমিল্লায় এমন কোন ঘটনা না ঘটে সে জন্য স্ব স্ব অবস্থান থেকে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানাচ্ছি।’

#দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on September 30, 2020 3:03 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!