বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

ব্রাহ্মণপাড়ায় সাড়ে ৩৩ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

মো. আবদুল আলিম খান, বিশেষ প্রতিনিধি, কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৬৬ দেখা হয়েছে

দেশব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম আজ রবিবার (৪ অক্টোবর) থেকে শুরু হয়েছে। ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান- এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলাতেও ১৫দিনব্যাপি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন।
এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোঃ জুয়েল আহম্মেদ, মেডিকেল অফিসার ডাক্তার হাসিনা সুলতানা, ডাক্তার মুবিন ইমতিয়াজ, ডাক্তার শঙ্খজিৎ সমাজপতি, ডাক্তার তুফায়েল আহমেদ ভ‚ইয়া, ডাক্তার তাসনুবা ফারহিম, ডাক্তার খোরশিদা রহমান রুবা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ফারুক আহম্মেদ, উপজেলা স্যানিটারী পরিদর্শক পারভিন সুলতানা, সিনিয়র স্টাফ নার্স সামছুন্নাহার বেগম, রোকসানা আক্তার, রুনা লায়লা প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান আবুল কাশেম।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন বলেন, ৪ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সারাদেশের ন্যায় ব্রাহ্মণপাড়া উপজেলাতেও ১৫ দিন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এসময় এ উপজেলায় ৬ মাস থেকে ৫ বছর বয়সী প্রায় ৩৩ হাজার ৭শ ৬৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে নীল রংয়ের ক্যাপসুল পাবে ৪হাজার ২শ ৮৩ জন এবং লাল রংয়ের ক্যাপসুল পাবে ২৯ হাজার ৪শ ৮৩ জন শিশু। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য ১৯২টি অস্থায়ী কেন্দ্র স্থাপন করেছে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি স্থায়ী কেন্দ্র স্থাপন করা হয়েছে। নির্ধারিত সময়ে নিজ এলাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের স্থাপন করা কেন্দ্রে গিয়ে প্রত্যেকের শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর আহবান জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।

#দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে protisomoy ফেসবুক পেইজে লাইক দিয়ে এবং protisomoy news ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে অ্যাকটিভ থাকুন 

Last Updated on October 4, 2020 4:55 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!