শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

স্থানীয় শিল্পীদের অনেকেই সুনাম অর্জন করেছেন- এমপি সাহিদুজ্জামান খোকন

রাজু আহমেদ, জেলা প্রতিনিধি মেহেরপুর
  • আপডেট টাইম বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৪৭৪ দেখা হয়েছে
মেহেরপুরের গাংনী উপজেলা শিল্পকলা একাডেমি উন্নয়নে নগদ ২ লক্ষ টাকা অর্থিক সহায়তা , ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প থেকে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রতিষ্ঠানকে ৩ লক্ষ টাকা এবং ১০০ বান্ডেল ঢেউটিন প্রদান করা হয়েছে।
বুধবার (৮জুলাই) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এ অনুদান প্রদান কার্যক্রম শুরু করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর ২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। তিনি তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ উপজেলার অনেকেই গুণী শিল্পী রয়েছেন। যারা  বেতার ও টেলিভিশন অঙ্গনে সুনাম অর্জন করেছেন।
সরকারিভাবে তাদেরকে তেমন কোন সহায়তা করা সম্ভব হয়নি। শিল্পকলার উন্নয়ন ও প্রশিক্ষকদের পাশে দাঁড়ানোর লক্ষে আর্থিক সহায়তা প্রদান করেন। তবে সুযোগ সৃষ্টি হলে তিনি শিল্পকলা একাডেমির উন্নয়নে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।
আজ তিনি টিআর (কাবিখা) প্রকল্প থেকে শিল্পকলা একাডেমিতে বাদ্যযন্ত্র ক্রয়বাবদ এক লক্ষ টাকা এবং ওস্তাদ রতন সরকারকে ৫০ হাজার এবং প্রশিক্ষক সেলিম হোসেন কে ৫০ হাজার টাকা প্রদান করেন।
অপরদিকে এই উপজেলায় আম্পান ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ৮৩টি ব্যক্তি ও প্রতিষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প থেকে নগদ ৩ লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউ টিন বিতরণ করেন। এ সময় গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইয়ানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Last Updated on July 8, 2020 1:22 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!