বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা : বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম‌্যান

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ২১৮ দেখা হয়েছে

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বাঙালির মুক্তি আর স্বাধীনতার জন্য আজীবন সংগ্রাম করেছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।১৯৭১ সালে ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণ ছিল বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের ঐতিহাসিক দিকনির্দেশনা।তিনি সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং বাঙালির সম্মিলিত চেতনায় জাতীয়তাবোধ সৃষ্টিতে রেখেছিলেন অগ্রগণ্য ভূমিকা।বাঙালির অবিসংবাদিত নেতা।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর মুজিব বর্ষ উপলক্ষে  বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক  সেমিনারে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের রামপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার পরিচালনা করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও প্রেস কাউন্সিল সদস্য অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রেস কাউন্সিল সদস্য মো. মোজাফ্ফর আহমেদ।

সেমিনারে উপস্থিত থেকে বিশেস অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্যসচিব ও প্রেস কাউন্সিল সদস্য ইকবাল সোবহান চৌধুরী, প্রেস কাউন্সিল সদস্য,  গাজী টিভির সিইও সৈয়দ ইসতিয়াক রেজা, কুমিল্লা জেলা অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মো. আরিফুর রহমান, কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তারভীর সালেহীন ইমন, পিপিএম, জেলা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবির, বুড়িচং উপজেলা চেয়ারম্যান  আখলাক হায়দার, বুড়িচং উপজেলা নিবার্হী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াছমিন, অধ্যক্ষ আবু সালেক মো. সেলিম রেজা সৌরভ, উপজেলা শিক্ষা অফিসার রওশন আরা বেগম ।

সেমিনারে উপস্থিত ছিলেন- স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ শাহ কামাল, পীর যাত্রাপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেন ঠিকাদার, ভারেল্লা উত্তর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষক আলী আহমেদ, আবিদপুর কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম, পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজের অধ্যক্ষ মোঃ আবু ইউসুফ ভূইয়া, প্রধান শিক্ষক মো. আজহারুল ইসলাম ভূইয়া, মো. মনির মাস্টার, ইউসুফ হোসেন, জাকির হোসেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 7, 2020 11:15 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!