বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’

খুন জমি দখলে চ্যাম্পিয়নরাই কুমিল্লায় আবার লাশের রাজনীতি শুরু করেছে : হাজী বাহার এমপি

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম শনিবার, ১৪ নভেম্বর, ২০২০
  • ৩৯২ দেখা হয়েছে

প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি#

সম্প্রতি কুমিল্লার সদর দক্ষিন এলাকায় একটি খুনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে একটি মহল রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টায় লিপ্ত হয়ে আবাও লাশের রাজনীতি শুরু করেছে মন্তব্য করে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, গত ১১ নভেম্বর সদর দক্ষিণের চৌয়ারায় জিল্লুর রহমান চৌধুরী জিলানী খুন হয়। যিনি খুন হয়েছেন তাকে কখনো মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, কখনো মহানগর যুবলীগের সদস্য বানিয়ে এ হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চালানো হচ্ছে। যাকে খুন করা হয়েছে, তিনি কী করতেন, কোন দল করতেন এটা বড় কথা নয়, যারা খুন করেছে সেই প্রকৃত খুনিদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। আর এ হত্যাকান্ডকে ঘিরে কুমিল্লায় লাশের রাজনীতি বন্ধ করতে হবে।

শনিবার (১৪ নভেম্বর) শনিবার দুপুরে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের উত্তর পাশের মিডিয়া সেন্টারে আয়োজিত কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে হাজী বাহার এমপি এসব কথা বলেন।

হাজী বাহার এমপি বক্তব্যে আরও বলেন, এই কুমিল্লাকে আমি সন্ত্রাস, চাঁদাবাজ এবং ইভটিজিং মুক্ত কুমিল্লা হিসেবে ঘোষনা করছি। আমার সহায়তায় এসব কর্মকান্ডে জড়িত অনেককেই প্রশাসন ও পুলিশের সহায়তায় জেলখানায় পাঠানো হয়েছে। আজকে ওই হত্যাকান্ডকে ঘিরে, লাশের রাজনীতিতে মেতে উঠে কুমিল্লাকে অশান্ত করার সুযোগ দেয়া হবে না। সুষ্ঠু, নিরপেক্ষ ও সঠিক তদন্তের মাধ্যমে এ খুনের সাথে যেই জড়িত হোক তাদের আইনের আওতায় আনতে হবে।

হাজী বাহার এমপি বলেন, যারা লাশ ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়, এর আগেও তারা অনেক হত্যাকান্ডের সাথে জড়িত ছিল। অর্থলোভী জনবিচ্ছিন্ন এ রাজনৈতিক গোষ্ঠী জনকল্যাণে কাজ না করে নিজেদের সম্পদ আহরণের প্রক্রিয়ায় ক্ষমতাকে ব্যবহার করে আসছে। তারা কখনো স্কুল দখল করে সম্পদ লুট করে, কখনো মানুষের সম্পদ লুট করে ব্রিকফিল্ড তৈরি করে। ওরা বংশানুক্রমে খুন জমি দখলে চ্যাম্পিয়ন।

জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আইম উল আহসান, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

সভা শেষে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের মিডিয়া বক্সে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন এমপি বাহার। পরে কুমিল্লা কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy news ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on November 14, 2020 8:47 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!