বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

করোনায় মারা গেলেন প্রবীন শিক্ষক আ: মান্নান ।। অর্থমন্ত্রী ও বিশিষ্টজনদের শোক

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ৫০৬ দেখা হয়েছে

নগরীর ঐতিহ্যবাহী কুমিল্লা হাই স্কুল ও লালমাই উপজেলার ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ বাগমারা উচ্চ বিদ্যালয়ের সাবেক ইংরেজী শিক্ষক আবদুল মান্নান (৬০) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। গতকাল সোমবার দুপুর ২.৪০টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন ( ইন্না নিল্লাহে…রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাগমারা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি।

প্রবীণ শিক্ষক আবদুল মান্নান মৃত্যুতে আরো শোক প্রকাশ করেছেন লালমাই উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, অর্থমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব কেএম সিংহ রতন, লালমাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হামিদ, সাবেক অতিরিক্ত সচিব মো: হারুনুর রশিদ, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: জামাল নাছের, কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারী, লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার ও এনাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মোতাহের হোসেন জুয়েল।

প্রিয় এই শিক্ষকের মৃত্যুতে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: আবদুস সাত্তার, এআইজি (পুলিশ সদর দপ্তর) মো: শাহজালাল, নায়েম’র সহকারি পরিচালক মো: আয়াত উল্যাহ, অগ্রনী ব্যাংকের এজিএম মো: হুমায়ুন কবির, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমেদ, লালমাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন, কুমিল্লা মেডিকেল কলেজের মেডিসিন বিশেষজ্ঞ ডা: অমৃত কুমার দেবনাথ, লালমাই উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল মোতালেব, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো: হায়াতুন্নবী, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মো: হাবিবুর রহমান, অর্থনীতিবিদ মোস্তফা সাজ্জাদ এফসিএ, শিক্ষা ক্যাডারের কর্মকর্তা আক্তার হোসেন, পুলিশ পরিদর্শক আবু তাহের, ঢাকাস্থ লালমাই সমিতির সদস্য সচিব বিল্লাল হোসেন, ব্যবসায়ী কামাল হোসেন, উপ-সহকারি মেডিকেল অফিসার সৈয়দ সরওয়ার জাহান মাসুদ, মাইটুস লি: এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব হোসাইন সুমন, ঢাকা মে্েট্রাপলিটন ম্যাজিস্ট্রেট মো: দিদার হোসাইন, ডেন্টিস্ট মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্না ও লালমাই উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী প্রমুখ।

প্রাক্তন ছাত্র ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, ‘সর্বজন শ্রদ্ধেয় আবদুল মান্নান স্যার শিক্ষার্থীদের কাছে আদর্শ শিক্ষক হিসেবে অনুকরণীয় হয়ে থাকবেন। সহকর্মীদের কাছেও তিনি ছিলেন প্রিয় মানুষ। তাঁর মৃত্যুতে বৃহত্তর বাগমারায় শোকের ছায়া নেমে এসেছে। স্যারের আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো জানান, ১৯৭৮ সালে জামুয়া উচ্চ বিদ্যালয় থেকে আবদুল মান্নান স্যার শিক্ষকতা জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৮৪ সাল থেকে ২০০৬ সালের মে পর্যন্ত তিনি বাগমারা উচ্চ বিদ্যালয়ে ইংরেজী শিক্ষক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২০০৬ সালের জুন থেকে ২০১৯ সালের ৩১ মে পর্যন্ত তিনি কুমিল্লা হাই স্কুলে শিক্ষকতা করেন’।

উল্লেখ্য, করোনা উপসর্গ দেখা দিলে জুনের মাঝামাঝি বাগমারা ২০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন। গত ২১ জুন ১ম নমুনার রিপোর্ট নেগেটিভ আসলেও স্বাস্থ্যের অবনতি হওয়ায় ২৩ জুন তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ জুন ২য় নমুনায় তার করোনা পজিটিভ হয়। ১৩ জুলাই দুপুরে তিনি ইন্তেকাল করেন। সোমবার রাতেই লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের মাতাইনকোট গ্রামস্থ নিজ বাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে পারিবারিক সুত্র নিশ্চিত করেছে।

 

Last Updated on July 13, 2020 3:43 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!