বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

কুমিল্লায় বসন্ত ও ভালোবাসা দিবসে অর্ধকোটি টাকার ফুল বিক্রি

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯২ দেখা হয়েছে
পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসে ফুল ছিটিয়ে উচ্ছ্বাস তরুণীদের। রবিবার সকালে নগরীর বাদুরতলা থেকে তোলা ছবি

শুভেচ্ছা বিনিময়ে ফুলের চেয়ে উৎকৃষ্ট মাধ্যম আর হতেই পারে না। প্রিয়জনের মন রাঙাতে এবং ভালোবাসা প্রকাশে ফুলই যেন শ্রেষ্ঠ। পয়লা ফালগুন আর বিশ্ব ভালোবাসা দিবস একই দিনে হওয়ায় ফুলে ফুলে উদযাপন করেছে কুমিল্লার আপামর জনগণ। রজনীগন্ধা, গোলাপ, জারবেরা, গাঁদা, গ্লাডিওলাস, জিপসিরডষ্টিক কেলেনডোলা, চন্দ্রমল্লিকা, গ্যালুরিয়াসহ বিভিন্ন ধরণের ফুল কুমিল্লা নগরী ও মফস্বলের বিভিন্ন বয়সী লাখো মানুষের মন রাঙিয়েছে। এসব মানুষের হাতে হাতে ছিল নানা ধরণের ফুল। কুমিল্লার ফুল বিক্রেতারা পয়লা ফালগুন ও ভালোবাসা দিবসে বিকেল পর্যন্ত প্রায় অর্ধ কোটি টাকার ফুল বিক্রি করেছেন।

পয়লা ফালগুন, ভালোবাসা দিবসে প্রিয়জনের মন রাঙাতে ফুলের বিকল্প নেই। কুমিল্লা মহানগরী ও জেলার বিভিন্ন স্থানে গড়ে ওঠা তিন শতাধিক ফুল দোকানদার ১৪ফেব্রুয়ারি পয়লা ফালগুনের সুর্য ওঠার সকাল থেকে বিকেল পর্যন্ত প্রায় এক কোটি টাকার গাঁদা, গোলাপ বিক্রি করেছেন। বিশেষ ওইদিনে মেয়েরাই হলুদ গাঁদা আর গোলাপের সাজে নগর, গ্রাম-গঞ্জে বসন্ত বরণে মেতে ওঠেছিল।আবার একইদিন ভ্যালেন্টাইন ডে অর্থাৎ ভালোবাসা দিবস হওয়ায় ফুলের রঙে রঙিন হয়ে ওঠেছিল লাখো তরুণ-তরুণী থেকে শুরু করে নানা বয়সী দম্পত্তিরাও।

# পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস ঘিরে নগরীতে ফুলের বিক্রি জমে উঠে।

৫০ টাকা শুরু করে আড়াইশ’ টাকা পর্যন্ত গোলাপের তোড়া ও বিভিন্ন ফুলের সমাহারে মাথাবন্ধনী কিনেছেন বসন্ত ও ভালোবাসা দিবস প্রেমিরা। রবিবার নগরীর বিভিন্ন স্থানের ফুল দোকানে ভিড় করে মানুষকে ফুল কিনতে দেখা গেছে। নগরীর ফুল দোকানিরা কয়েকদিন আগ থেকেই ঢাকা, যশোর ও ঝিনাইদাহের পাইকারি বাজারে অগ্রিম টাকা পাঠিয়ে ফুলের অর্ডার নিশ্চিত করে বিপুল পরিমাণ ফুল দোকানে তোলেছেন।

এসব দোকানিরা জানান, অন্যান্য সময়ের তুলনায় ফেব্রুয়ারি মাসে তিনটি দিবসে সবচেয়ে বেশি ফুল বিক্রি হয়ে থাকে। বিকেলে নগরীর নিউ মার্কেট, পুলিশ লাইন, ঝাউতলা, রামঘাট এলাকার ফুল দোকানিদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবারে পয়লা ফালগুন ও ভালোবাসা দিবস একই দিনে হওয়ায় নগরীর দোকানগুলোতে সবমিলে প্রায় ৪০ লাখ টাকার ফুল বিক্রি হয়েছে। আর মফস্বলের দোকানগুলো নয়-দশ লাখ টাকার ফুল বিক্রি করেছে। সবমিলে কুমিল্লা জেলায় ফালগুন ও ভালোবাসা দিবসে প্রায় অর্ধ কোটি টাকার ফুল বিক্রি হয়েছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় ডট কম ( protisomoy.com) এ চোখ রাখুন এবং প্রতিসময় protisomoy ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়াও protisomoy ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং বেলবাটন ক্লিক করে নতুন নতুন সংবাদ ও বিনোদন ভিডিও পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Last Updated on February 14, 2021 7:38 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!