বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

দেবিদ্বারে শান্তিপূর্ণ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেল নৌকা

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩৬ দেখা হয়েছে

সব শঙ্কা, উৎকণ্ঠা পেছনে ফেলে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের উপ-নির্বাচন। গত কয়েকদিন ধরে নির্বাচনকে সামনে রেখে উপজেলায় যে উত্তেজনার ও সহিংস পরিবেশ বিরাজ করছিল, তা ভোটের দিন আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) চোখে পড়েনি। শন্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করেছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। প্রতিপক্ষ বিএনপি মনোনীত ধানেরশীষ প্রতীকের প্রার্থী এ,এফ,এম তারেক মূন্সী ৩৬ হাজার ৪শত ২২ ভোটের ব্যাবধানে পরাজিত হয়েছেন।

দেবিদ্বার উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আলতাফ হোসেন রাত ৮টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষনা করেন।
দেবিদ্বার উপজেলার মধ্যে একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নে মোট ১শ ১৪টি কেন্দ্রে রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে শান্তিপূর্ন ভোট গ্রহন সম্পন্ন হয়।

নির্বাচনী পরিবেশ অবাধ ও সুষ্ঠ রাখতে র‌্যাব, পুলিশ, বিজিবি, ষ্ট্রাইকিং ফোর্স এবং আনসার ফোর্স সহ প্রায় সহ সহস্রাধীক আইনশৃংখলা বাহিনীর সদস্য কাজ করেছে।

দেবিদ্বার উপজেলা পরিষদ’র উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বী প্রার্থী ছিলো মোট ৪ জন। এর মধ্যে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ পেয়েছেন ৯৫ হাজার ৫ শত ৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি’র ধানেরশীষ প্রতীকের প্রার্থী এ,এফ,এম তারেক মূন্সী পেয়েছেন ৫৯ হাজার ১শত ৪২ ভোট, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আব্দুল আউয়াল সরকার পেয়েছেন ৭ শত ৮১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতাকারী আব্দুল হক খোকন পেয়েছেন ৫শত ৫৩ ভোট।

উপজেলার ৩ লাখ ৩৭ হাজার ৫শত ২ ভোটারের মধ্যে ১ লাখ ৫৬ হাজার ৪০ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ২ হাজার ১২৯টি ভোট বাতিল হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, নির্বাচনী এলাকায় ১১৪ টি কেন্দ্রের কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। সবকটি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদ বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on February 28, 2021 9:36 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!