শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

গাজীপুরের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে পালিয়ে যাওয়া ১৪ হেফাজতীর সাতজন আটক

মো. দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার, গাজীপুর
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ২২৪ দেখা হয়েছে

গাজীপুরে মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র থেকে ১৪ হেফাজতী পালিয়ে গেছে। বুধবার গভীর রাতে তারা ভবনের তিনতলার জানালার গ্রীল ভেঙ্গে ওড়না দিয়ে রশি তৈরি করে পালিয়ে যায়। পরে জয়দেবপুর রেল স্টেশন থেকে পালিয়ে যাওয়া সাতজন হেফাজতীকে আটক করা গেলেও অপর সাত জনকে আটকের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে।

খবর পেয়ে বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকেলে  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ ছায়েদুল ইসলাম, অধিদপ্তরের মহাপরিচালক রামচন্দ্র দাস এবং সকালে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ওই কেন্দ্রের স্টোর কিপার আব্দুর রহমান মোল্লা বাদি হয়ে ১৪ জনকে আসামি করে বাসন থানায় মামলা দায়ের করেছেন।

পালিয়ে যাওয়া হেফাজতীরা হচ্ছেন- লালমনিরহাটের হাতীবান্ধা থানার মাঠগ্রাম এলাকার মিলন মিয়ার মেয়ে মিম আক্তার (১৭), পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার দেউলি এলাকার সৈয়দ মিল্টনের মেয়ে মলি আক্তার (১৭), নরসিংদীর শিবপুর থানার ধানুয়া এলাকার শাহ আলমের মেয়ে মনিরা (১৫), মুন্সীগঞ্জের লৌহজং থানার বড় নওয়াপাড়া এলাকার বর্না আক্তার নিঝুম (১৫), আশুলিয়া থানা সদর এলাকার ওমর ফারুকের মেয়ে ফাহমিদা আক্তার রিয়া (১৬), নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজ বাতান পাড়া মাদ্রাসা রোড কবির মিয়ার মেয়ে তাসলিমা (১৫) ও একই জেলার বন্দর থানার বাঘবাড়ি এলাকার আব্দুর রশিদের মেয়ে জামিলা খাতুন সুইটি (১৭)।

পালানোর পর উদ্ধার হওয়া হেফাজতীরা হলেন- নারায়নগঞ্জের ফতুল্লা থানার ইলমদি গ্রামের আফজাল হোসেনের ছেলে লামিয়া (১৮), ঠিকানা না জানা আজিজুল ইসলামের মেয়ে তানিয়া (১৫), নরসিংদী পলাশ থানার ঘোড়াশাল এলাকার মাহমুদা আক্তার তুলি, বাক প্রতিবন্ধী সাবানা (১৭), জেসমিন (১৮), লুৎফুন্নাহার (২০) ও সুরমা (১৭)।

মহিলা, শিশু ও কিশোরী হেফাজতীদের নিরাপদ আবাসন কেন্দ্র সূত্রে জানা গেছে, বুধবার রাত ১১টার দিকে ওই নিরাপদ আবাসন কেন্দ্রে তৃতীয় তলায় হেফাজতে থাকা ২৮ জন হেফাজতীর মধ্যে ১৪ জন হেফাজতী ভবনের দক্ষিণ পাশের জানালার গ্রীল ভেঙ্গে ওড়না দিয়ে রশি বানিয়ে প্রায় ২৫ ফুট দেয়াল টপকে তারা পালিয়ে যায়। টের পেয়ে আবাসন কেন্দ্র থেকে পুলিশকে জানানো হলে সদর মেট্রো থানার পুলিশ রাতেই অভিযান চালিয়ে জয়দেবপুর রেল স্টেশন থেকে ৭ জনকে আটক করেছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, এখানে বাবা-মায়ের অমতে যারা বিবাহ বন্ধনে আবদ্ধ হয় বা বাড়ি থেকে পালিয়ে চলে যায় তাদের একটি অংশ এখানে থাকে। এখানে যারা থাকে তাদের চিন্তা ভাবনা থাকে যে তারা কিভাবে পালিয়ে যাবে। যারা পালিয়ে গেছে তাদের মধ্যে এরকম সাত জন ছিল। যে সাতজনকে আটক করা হয়েছে তাদের মধ্যে চারজন বাক প্রতিবন্ধ¦ী ও তিনজন ভবঘুরে ছিল। তিনি আরো জানান এখানে জনবল ও নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি রয়েছে আর খাবারের মানটিও বাড়াতে হবে। আজকে মন্ত্রনালয়ে সুপারিশ করা হবে যেন জনবল বাড়ানো হয়। এছাড়া এ কেন্দ্রের নিরাপত্তার জন্য নারী আনসার মোতায়েন করা যায় কিনা সেটাও চিন্তা করা হচ্ছে।

গাজীপুর মেটোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ক্রাইম) জাকির হাসান জানান, সেফ হোম থেকে নিবাসী পালিয়ে যাওয়ার খবর পেয়ে সাতজনকে আটক করা হয়েছে। বাকীদের আটকের জন্য অভিযান চলছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 25, 2021 7:31 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!