বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’

স্বাধীনতা বিরোধী মৌলবাদীদের প্রতিহতের ডাক দিলেন এমপি বাহার

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৮২ দেখা হয়েছে
# হরতাল বিরোধী সমাবেশে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি ।

হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রভাব পড়েনি কুমিল্লার কোথাও।এমনকি কুমিল্লার হেফাজত নেতাদের চেহারাও দেখা মেলেনি হরতালের দিন। রবিবার (২৮) মার্চ হেফাজতে ইসলাম সারাদেশে হরতালের ডাক দিলেও কুমিল্লার জনগণ এ হরতালে সাড়া দেয়নি। তবে বিগত দিনে হরতাল বিরোধীদের প্রতিহত করতে যেভাবে মাঠে থাকতেন কুমিল্লার গণমানুষের নেতা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ঠিক এমনিভাবেই রবিবার হেফাজতের ডাকা হরতালের দিন কুমিল্লার রাজপথে নেমে স্বাধীনতা বিরোধী মৌলবাদীদের প্রতিহত করার ডাক দেন তিনি।

হরতালের প্রতিবাদে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ,আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো এমপি বাহারের ডাকে কুমিল্লার রাজপথে নেমে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জানান দিয়েছে কুমিল্লার মাটিতে স্বাধীনতা বিরোধী মৌলবাদদের স্থান কোনদিন হবেও না।

রবিবার কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন,‘স্বাধীনতাবিরোধী সা¤প্রদায়িক গোষ্ঠী গত ৫০ বছরেও এ দেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। তাই তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের ভাবমূর্তি নসাৎ করার অপচেষ্টা চালিয়েছে। তারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে হরতালের ডাক দিয়েছে। তাদের এ আস্ফালন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নয়, দেশের স্বাধীনতার বিরুদ্ধে। এদের পূর্বপুরুষরা ১৯৭১ সালেই প্রতিজ্ঞাবদ্ধ ছিল পাকিস্তানকে রক্ষা করার জন্য। বাংলার মুক্তিকামী আপামর জনতার জোয়ারে ওরা সেদিন ভেসে গিয়েছিল, তবে নিঃশেষিত হয়নি। স্বাধীনতা বিরোধী শক্তির সাথে কোন আপোষ নেই। কুমিল্লার মাটিতে মৌলবাদী গোষ্ঠীর স্থান হবে না। রাজনৈতিকভাবে তাদেরকে প্রতিহত করা হবে। দেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করার জন্য নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। তা করতে দেওয়া হবে না। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিন পরিকল্পিতভাবে ঘটনা ঘটানো হয়েছে। হরতালকে কেন্দ্র করে দেশে আবারও যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সে ব্যাপারে কুমিল্লা আওয়ামী লীগ কঠোর অবস্থানে থাকবে।’

এদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রতিবাদে রবিবার সকাল থেকে নগরীর কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। বেলা ১১টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হরতাল বিরোধী বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে। মিছিলের নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত,যুগ্ম সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুল, মহানগর যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস,মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ শিয়ানুক প্রমুখ।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 28, 2021 6:46 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!