শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

আর্তমানবতায় ভূমিকা রেখে চলেছে নিমসার ব্লাডব্যাংক

মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২১ দেখা হয়েছে

ছবি: নিমসার বাজার এলাকায় ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন #

‘আমার রক্তে বাঁচবে প্রাণ,তবে কেন করবোনা রক্ত দান’ এ স্লোগান ধারণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মেলবন্ধনে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসারে গড়ে উঠেছে নিমসার ব্লাডব্যাংক নামের একটি রক্তদান সংগঠন।

কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার, কোরপাই, কাবিলা, পরিহলপাড়া, শিকারপুর, আবিদপুর, মিথলমা,বারাইল, চাঁনগাছা, হালগাঁও, পাঁচকিত্তা, কেদারপুর, মোকাম, লোয়ারচর, মনঘাটা, কাকিয়ারচরসহ আশপাশের এলাকার কলেজ পড়ুয়া তরুণরা উদ্যোগী হয়ে নিমসার ব্লাডব্যাংক নামের একটি রক্তদান সংগঠন তৈরী করে।

চার হাজারের বেশী সদস্যের এ সংগঠন মূমর্ষ রোগীদের রক্তদানের ব্যাপারে মানুষকে নানাভাবে উদ্বুদ্ধ করে আসছে। এছাড়া তাদের ব্লাডব্যাংকে রক্ত প্রদান করতে মানুষের  দ্বারে দ্বারে গিয়ে রক্ত দিলে শরীরের কোন ক্ষতি হয়না বরং স্বাস্থ্যের জন্য ভালো এবং আরেকজন মানুষের জীবন বাঁচবে, এভাবে মানুষকে বুঝিয়ে শুনিয়ে কাজ করছেন দিবানিশি। পাশাপাশি সাধারণ মানুষের রক্তের গ্রুপ নির্নয়েও ভূমিকা রাখছে নিমসার ব্লাডব্যাংক।

সংগঠনের প্রতিষ্ঠাতা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থী বিল্লাল হোসেন জানান, বাংলাদেশে প্রতিদিন প্রায় হাসপাতালে হাজার হাজার রোগী রক্তের অভাবে স্বাভাবিক চিকিৎসাসেবা নিতে পারছেনা। আমরা চেষ্টা করছি রক্তের অভাবে যেন কোন রোগীর চিকিৎসা সেবা ব্যাহত না হয়। যখন যেভাবে আমরা খবর পাই কোন রোগীর রক্তের প্রয়োজন হয়েছে, আমরা সেখানে ছুঁটে যাই রক্ত দিতে।

সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দিনভর নিমসার বাজার এলাকায় ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন করা হয়। এসময় চারশো জনের রক্তের গ্রæপ নির্ণয় করা হয়। এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নিমসার ব্লাডব্যাংকের সভাপতি ইয়াসিন আহমেদ, মোকাম ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ মাসুদ রানা, সৈকত ,নাহিদুল ,তুষার ,রাকিব, শাওন, তারেক, মাইশা রহমান, রিফাত, সানি, আবু মুসা নিরব, জাহিদ কাউসার, হাসান, সাইফুল প্রমুখ।

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 3, 2020 6:33 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!