মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা বৃষ্টির প্রার্থনায় টাউন হল মাঠে ইসতিসকার নামাজ আদায় সাবেক মেম্বারের ছেলের ছুরিকাঘাতে যুবক আহত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে : এমপি প্রাণ গোপাল দত্ত জাবিরের কবিতা ‘কখনো আসবে না’ এমপি প্রাণ গোপাল দত্তের উদ্যোগে প্রাণ ফিরে পাচ্ছে ঐতিহ্যবাহী কার্জন খাল পুকুর জলাশয়ের কচুরিপানা ময়লা-আর্বজনা অপসারণের আহ্বান জানালেন কুসিক মেয়র

ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে প্রস্তুত কুমিল্লাবাসী

সাদিক মামুন
  • আপডেট টাইম বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৩৭ দেখা হয়েছে
আলোক সজ্জায় বর্ণিল কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ।

পশ্চিমাকাশে আজ বুধবার শাওয়ালের বাঁকা চাঁদ উঁকি দিয়েছে। কাল খুশির ঈদ। সন্ধ্যায় আকাশে শাওয়ালের চাঁদ  উঁকি দিতেই খুলে গেছে ঈদের মহাউৎসবের দুয়ার।

 

গোটা কুমিল্লায় এবারে ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে ঈদুল ফিতর উদযাপিত হবে। কেননা, স্বতস্ফূর্তভাবে লোকজনের কেনাকাটা ও ঈদ প্রস্তুতির রকমসকম প্রতিটি পরিবারেই বাড়তি আবহ সৃষ্টি করেছে।

 

আগামীকাল বৃহস্পতিবার ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে কুমিল্লার সর্বস্তরের মুসলিম জনতা উন্মুখ হয়ে রয়েছে। কুমিল্লা কেন্দ্রিয় ঈদগাহসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের নজরকাড়া আলোকসজ্জায় বর্ণময় হয়ে উঠেছে গোটা নগরী। আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। ক্বারী মোহাম্মদ ইব্রাহিম নামাজে ইমামতি করবেন।

 

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের উৎসবমুখর দিনটি ধনী-গরীব সকল শ্রেণী পেশার মুসলিম সম্প্রদায়ের দরজায় কড়া নাড়ছে। ঈদ উৎসব ঘিরে রাজনৈতিক নেতারা গরীবদের মাঝে বস্ত্র, অর্থ বিলি করেছেন। পাশাপাশি কাছের লোকদেরকে ঈদের শুভেচ্ছা উপহারও পাঠিয়েছেন। কুমিল্লার এমপি, মন্ত্রীরাও নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করে থাকেন। ঘরের লোকজন, আত্মীয়স্বজন, স্থানীয় নেতাকর্মী ও সাধারণ মানুষদের ঘিরেই এমপি, মন্ত্রীর ঈদ উৎসবমুখর হয়ে উঠে।

 

কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার নগরীর মুন্সেফবাড়ির নিজ বাসভবনে স্বপরিবারে ঈদ উদযাপন করবেন। সকালে কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে ঈদের জামাতে শরীক হয়ে নামাজ আদায় করবেন এবং মুসল্লীদের সামনে সংক্ষিপ্ত ঈদ শুভেচ্ছা বক্তব্য রাখবেন। তারপর মুন্সেফবাড়ির নিজ কার্যালয়ে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সর্বস্তরের লোকজনের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

 

কুমিল্লা জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান ও পুলিশ সুপার আব্দুল মান্নান কেন্দ্রিয় ঈদগাহে নামাজ আদায় করবেন।

 

জেলা পুলিশের পক্ষ থেকে ঈদের দিন পাড়া-মহল্লায় তরুণ ও যুবকদের সকল প্রকার অশালীন অঙ্গভঙ্গি, কর্মকান্ড ও পথচারিদের বিরক্ত করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।

 

এদিকে ঈদের দিনটিকে ঘিরে নগরীর বিনোদন স্পট, ফাষ্টফুড, রেস্তোরাগুলোতে সৌন্দর্যবর্ধনসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নগরীতে পুলিশি টহল ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

 

সবমিলে আগামীকাল বৃহস্পতিবার ঈদের অনাবিল আনন্দে মেতে উঠতে উন্মুখ কুমিল্লার লাখো মুসলিম পরিবারের সববয়সী লোকজন।

Last Updated on April 10, 2024 7:54 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!