শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

কুমিল্লার মুরাদনগরে অপহরণের ৩৮দিন পর শিশু রহমানের লাশ উদ্ধার

রায়হান চৌধুরী, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৩৯০ দেখা হয়েছে

অপহরণের ৩৮দিন পর পাঁচ বছরের শিশু আবদুর রহমানের লাশ উদ্ধার করেছে পুলিশ।মুক্তিপণের আগেই শিশু রহমানকে হত্যা করে লাশ গুম করে রাখে অপহরণকারিরা।পরে মুক্তিপণের নাটক সাজিয়ে টাকা আদায় করতে গিয়ে ছদ্মবেশি পুলিশের হাতে গ্রেফতার হয়েছে তিন অপহরণকারি।

ঘটনাটি কুমিল্লার মুরাদনগর উপজেলার গাংগাটিয়া গ্রামে ঘটেছে।ওই গ্রামের ফারুক মিয়ার ছেলে শিশু রহমানের আপন ফুফা মুরাদনগর উপজেলার  বোড়ারচর গ্রামের আবু মুসার ছেলে নাজমুল হাসান (৩০) ছিলেন অপহরণের ঘটনার মূল হোতা।

সোমবার দিবাগত রাত ৮টার দিকে মুরাদনগরের বাখরাবাদ এলাকা থেকে মুক্তিপণের টাকা নিতে আসা অপহরণকারি দলের একজন একই গ্রামের আবদুল বাতেন বেপারীর ছেলে মো. ময়নাল (৩৪) এবং একই রাতে মুল হোতা শিশুটির ফুফা নাজমুল ও  একই গ্রামের মজিবুর রহমানের ছেলে রবিউল হাসানকে আটক করে মুরাদনগর থানা পুলিশ।

পরে সোমবার দিবাগত রাত ২টার দিকে অপহরণের ঘটনার মূল হোতা নাজমুলের দেয়া তথ্যে মুরাদনগর উপজেলার বোড়ারচর এলাকা থেকে মাটি খুঁড়ে শিশু আবদুর রহমানের লাশ উদ্ধার করা হয়।

এদিকে বাখরাবাদ এলাকায় ছদ্মবেশে অপহরণকারিদের ধরতে গিয়ে হামলার শিকার হয়ে গুরুতর আহত হন দুই পুলিশ সদস্য।

 

# শিশু রহমানকে অপহরণ ও হত্যার ঘটনায় জড়িত তিনজনকে আটক করে মুরাদনগর পুলিশ।

পুলিশ ও স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ২০ ফেব্রুয়ারী দিবাগত রাতে নিজ ঘর থেকে ঘুমন্ত অবস্থায় অপহরণ হয় শিশু আবদুর রহমান। এ সময় শিশু আবদুর রহমানের বাবা ফারুক হোসেনের ব্যবহৃত মোবাইল ফোনটিও নিয়ে যায় অপহরণকারীরা।এ ঘটনার পরদিন  শিশুটির বাবা ফারুক মিয়া মুরাদনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অপহরণের বেশ কিছুদিন পর ফারুকের ওই মোবাইল ফোন থেকে তার স্ত্রীর নাম্বারে ফোন করে ছেলের মুক্তিপণ হিসেবে পঞ্চাশ লাখ টাকা দাবি করেন অপহরণকারিরা।  বিষয়টি মুরাদনগর থানা পুলিশকে জানালে পুলিশ অপহরণকারি চক্রকে ধরতে কৌশল অবলম্বন করে। আর সেই  সোমবার দিবাগত রাত ৮টার দিকে মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে মামলার তদন্তকারি কর্মকর্তা এস আই হামিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স ছদ্মবেশে মুক্তিপণের টাকা দিতে বাখরাবাদ এলাকায় অপহরণকারিদের দেয়া ঠিকানায় যান। পরে সেখান থেকে মুক্তিপণের সর্বশেষ দাবিকৃত চার লাখ টাকা নিতে আসে অপহরণকারি চক্রের সদস্য ময়নাল। টাকা নিয়ে যাওয়ার সময় এসআই হামিদুল ইসলাম ময়নালকে ধরে ফেললে অপহরণকারি চক্রের অন্য সদস্য লাঠি দিয়ে হামিদুল ইসলামের ডান পায়ে আঘাত করলে তিনি পড়ে যান। তারপরেও তাকে না ছাড়লে ময়নাল এক পর্যায়ে পুলিশ সদস্য হামিদের গালে কামড় দেয়। হামিদের চিৎকার শুনে কিছুটা দুরে থাকা ছদ্মবেশধারী পুলিশ সদস্য রুবেল এসে ময়নালকে আটকে রাখার চেষ্টা করে।

এ সময় ময়নাল তার সাথে থাকা ছুরি দিয়ে পুলিশ সদস্য হামিদ ও রুবেলকে এলোপাথাড়ি আঘাত করতে থাকে। অবস্থা বেগতিক দেখে এসআই হামিদের সাথে থাকা বন্দুক দিয়ে ময়নালের পায়ে গুলি করেন। গুলির শব্দ শুনে আরো কিছুটা দুরে থাকা মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান ঘটনা স্থলে গিয়ে আহত দুই পুলিশ সদস্য ও অপহরণ কারি চক্রের সদস্য ময়নালকে মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে ময়নালের দেয়া তথ্য অনুযায়ী সোমবার দিবাগত রাতেই অপহরণের পর হত্যার সাথে জড়িত নাজমুল হাসান ও রবিউল হাসানকে গ্রেফতার করা হয়।

ওই রাত ২টার দিকে অপহৃত শিশু রহমানের আপন ফুফা নাজমুলের দেয়া তথ্যে মুরাদনগর উপজেলার বোড়ারচর এলাকা থেকে মাটি খুঁড়ে শিশুটির লাশ উদ্ধার করা হয়।অপহরণকারিরা মুক্তিপণের টাকার আগেই শিশুটিকে হত্যার পর গুম করে রাখে।

মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, শিশু আবদুর রহমান অপহরণের ঘটনায় ময়নাল, নাজমুল হাসান ও রবিউল হাসান নামের তিন অপহরণকারীকে আটক করেছি এবং তাদের দেয়া তথ্য অনুযায়ী ও স্বীকারোক্তিতে শিশু আবদুর রহমানের লাশ উদ্ধার করেছি।অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।

Last Updated on March 30, 2021 7:28 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!