শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

তজুমদ্দিনে জাটকা ইলিশ আটক : নিহত জেলের পরিবারকে প্রশাসনের সহায়তা

আরিফ হোসেন, তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৩২৪ দেখা হয়েছে
ভোলার তজুমদ্দিনে উপজেলা সদরের মাছ বাজারে অভিযান চালিয়ে ৫০কেজি জাটকা ইলিশ আটক করা হয়

জাটকা ইলিশ রক্ষা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ভোলার তজুমদ্দিনে উপজেলা সদরের মাছ বাজারে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর  অভিযান চালিয়ে প্রায় ৫০কেজি জাটকা ইলিশ আটক করেছে। পরে এসব মাছ উপজেলা চত্বরে গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, ১ নভেম্বর থেকে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত এই ৮ মাস জাটকা ইলিশ রক্ষা কার্যক্রম চলমান রয়েছে। এসময়ে জাটকা ইলিশ ধরা সর্ম্পূণ নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অনেকেই জাটকা ধরে বাজারে বেচাবিক্রি করছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় উপজেলা সদরে জাটকা রক্ষার অংশ হিসেবে উপজেলা  প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।এসময় ৫০ কেজি জাটকা ইলিশ আটক করা হয়। পরে আটককৃত মাছ উপজেলা চত্বরে এনে এতিমখানা, লিল্লাহ বোডিং ও গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়। এ কার্যক্রমে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা মু. মাহফুজুর রহমান, তজুমদ্দিন থানার এসআই অলিউর রহমান, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী নেছার উদ্দিন সুমন প্রমুখ।

লঞ্চের ধাক্কায় নিহত জেলের পরিবারকে প্রশাসনের সহায়তা :
এদিকে ভোলার তজুমদ্দিনে ফারহান-৪ লঞ্চের ধাক্কায় নৌকা ডুবির ঘটনায় নিহত জেলের পরিবাররের পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন। যেখানে উপার্জনক্ষম ব্যক্তি হারানো পরিবারটির প্রতি সহানুভূতি নিয়ে লঞ্চ কর্তৃপক্ষ দাঁড়ায়নি, সেখানে উপজেলা নির্বাহি কর্মকর্তা পল্লব কুমার হাজরা ওই নিহত জেলের পরিবারের খোঁজ নিয়ে আর্থিক সহায়তা দিয়েছেন।

মহান বিজয় দিবসের দিনে নিহত জেলে আল-আমীনের পিতা লোকমান মোল্লার হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন তজুমদ্দিন উপজেলা নির্বাহি কর্মকর্তা পল্লব কুমার হাজরা।এছাড়া ওই পরিবারকে সরকারিভাবে সহযোগীতা দেয়ার আশ্বাস দেন।

নিহত জেলের পিতা লোকমান মোল্লা জানান, আমার উপার্জনক্ষম সন্তান লঞ্চের ধাক্কায় নৌকা ডুবিতে মারা যাওয়ায় আমি অসহায় হয়ে পড়েছি। এমন অবস্থায় তজুমদ্দিন উপজেলা প্রশাসন এই অসহায় পরিবারের পাশে থেকে দাাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন। এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন।

Last Updated on December 17, 2020 5:12 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!