শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

তাজ বিড়ি ফ্যাক্টরির কোটিপতি নুরু মাতুব্বর এখন দোকান পাহারাদার : হাসপাতালে শয্যাশায়ী পিতার পাশে নেই সন্তানরা

প্রতিসময় ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৬ দেখা হয়েছে

 হাসপাতালের মেঝেতে চিকিৎসাধীন এক সময়ের কোটিপতি নুরু মাতুব্বর (ছবি সংগৃহিত) # 

অর্থ বিত্ত সুখ সবই ছিল ‘তাজ বিড়ি ফ্যাক্টরি’র মালিক নুরু মাতুব্বরের সংসার ঘিরে। জীবনে চরম পরিশ্রম করে তিল তিল করে সম্পদ জুড়িয়েছেন।  ছেলেকে লন্ডন পড়াশোনা করিয়েছেন।  মেয়েদেরকে বিয়ে দিয়েছেন সম্ভ্রান্ত পরিবারে। অর্থ সম্পদ সবই লিখে দিয়েছেন ছেলে মেয়েদের নামে। আজ কোটিপতি নুরুর কিছুই নেই। তার মানবেতর জীবন “বাবা কেন চাকর” সিনেমার কাহিনীকেও হার মানায়।

মাদারীপুরের ‘তাজ বিড়ি ফ্যাক্টরি’র মালিক এক সময়ের কোটিপতি ব্যবসায়ি নুরু মাতুব্বর (৬৫) এর পাশে নেই তার সন্তানরা। অসুস্থ হয়ে হাসপাতালে শয্যাশায়ী একসময়কার কোটিপতি নুরু মাতুব্বরকে দেখতে তার সন্তানরাও আসছেনা। অথচ নিজের সকল সম্পত্তি ছেলে-মেয়েদের নামে লিখে দিয়ে কোটিপতি নুরু মাতুব্বর চাকরি করেন অন্যের দোকান পাহারাদারের।  অসুস্থ হয়ে অসহায়ের মতো পড়ে রয়েছেন সদর হাসপাতালে।

চিকিৎসকরা বলছেন তার উন্নত চিকিৎসার প্রয়োজন। কিন্তু ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তাকে নিয়ে যাবে এমন কেউ নেই। চারদিন ধরে তার খোঁজখবর নিতে কেউই হাসপাতালে আসেনি।

মাদারীপুর সদর উপজেলার ঝিকরহাটি গ্রামের নুরু মাতুব্বর চরমুগুরিয়া বাজার এলাকায় তাজ বিড়ি ফ্যাক্টরির মালিক ও কোটিপতি ব্যবসায়ী ছিলেন। তার এক ছেলে, তিন মেয়ে ও স্ত্রী রয়েছে। ১৫ বছর আগে ছেলে-মেয়েদের নিজের সকল সম্পত্তি লিখে দেন।  বেশ কয়েক বছর আগে তাজ বিড়ি ফ্যাক্টরিও বন্ধ হয়ে যায়।  এরপর থেকে ছেলে মেয়েরা আর তাদের পিতার খবর রাখে না।

জীবীকার জন্য জীবনের কঠিন সময়ে এসে সেই নুরু মাতুব্বর চরমুগুরিয়া বাজার এলাকায় যেখানে তার বিড়ি ফ্যাক্টরি ছিল সেখানকার একটি দোকানে রাতে পাহাদার হিসেবে কাজ নেন।  ওই দোকানের মালিক তাকে তিন বেলা খাবার দিতেন। আবার কখনও মানুষের বাড়িতে ঘুরে দু’বেলা খাবার খেতেন। দিন চারেক আগে খুব অসুস্থ হয়ে পড়লে তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করান স্থানীয় লোকজন।

হাসপাতালের চিকিৎসক ডা. মনিরুজ্জামান পাভেল জানালেন, নুরু মাতুব্বরকে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। কিন্তু তার উন্নত চিকিৎসা প্রয়োজন।  আর এজন্য দুইদিন আগে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলেও তাকে সেখানে নিয়ে যাওয়ার কেউ নেই।

এদিকে বৃহস্পতিবার একটি অনলাইন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর নুরু মাতুব্বরের চিকিৎসার দায়িত্ব নেয় সমাজসেবা অধিদফতর। পরে মুমূর্ষু নুরু মাতুব্বরকে দেখাশোনা করার জন্য আছিয়া আক্তার নামে একজন আয়া অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, ‘সদর হাসপাতালে অসুস্থ অবস্থায় পড়ে থাকা বৃদ্ধের খোঁজ খবর নিতে কেউ আসে না শুনে আমি সকালে হাসাপাতালে তাকে দেখতে যাই।  তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিয়ে আসি।  একজন অসুস্থ পিতার ভরণপোষণ ও খোঁজখবর না নেয়ায় সন্তানদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

# দেশবিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন

Last Updated on September 4, 2020 6:28 am by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!