শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হবে কুমিল্লা সাংস্কৃতিক জোটের ‘বৈশাখ অবগাহন’ কুমিল্লা সদরে টুটুল পাবেল বকুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চান্দিনায় বজ্রপাতে প্রাণ গেলো কৃষকের মুরাদনগরে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া, চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়নপত্র দাখিল ভবিষ্যত জীবনে আর্থিক সুরক্ষা দিবে সর্বজনীন পেনশন স্কীম : কুমিল্লা জেলা প্রশাসক অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা

মাস্ক না পরায় কুমিল্লা সদরে ৩৪ জনকে অর্থদন্ড

এম এইচ মনির,স্টাফ রিপোর্টার-কুমিল্লা
  • আপডেট টাইম বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ২৮৬ দেখা হয়েছে

#নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন ইউএনও জাকিয়া আফরিন।

মাস্ক ব্যবহার না করায় এবং স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার (১৭ নভেম্বর) ও বুধবার (১৮ নভেম্বর) ২৩ মামলায় ৩৪ জনকে ৭ হাজার ৫০ টাকা অর্থদন্ড করেছে কুমিল্লা সদর উপজেলা প্রশাসন।
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি রক্ষায় কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদন্ড কার্যকর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন।
মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনমজুর সহ বিভিন্ন অসচেতন অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
এদিকে করোনা সংক্রমণ ঝুঁকি রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি নগরীর বিভিন্ন বিপনী বিতানের সামনে হাতধোয়ার বেসিন কার্যকর করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। তিনি বলেন,চলমান করোনা প্রাদুর্ভাব প্রতিরোধে সর্বসাধারণকে মাস্ক পরিধান বাধ্যতামৃলক করতে মোবাইলকোর্টে অভিযান অব্যাহত থাকবে। স্বাস্থ্যবিধি রক্ষায় প্রয়োজনে নগরীর বিপনী বিতান সহ উপজেলার বিভিন্ন মার্কেটগুলিতে অভিযান চালানো হবে বলে জানান তিনি।
কুমিল্লা আদর্শ সদর উপজেলা প্রশাসন কার্যালয়ের সূত্র জানান, মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে গতকাল বুধবার সকালে কুমিল্লা নগরীর টমসন ব্রীজ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। এসময় ৬ মামলায় ১৭ জনকে ৫ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়। এর মধ্যে একটি প্রাইভেট মাদ্রাসাও রয়েছে। নগরীর ইপিজেড রোড এলাকার ‘আয়ডিয়াল মাদ্রাসা’ নামের ওই প্রতিষ্ঠানটি খোলা রেখে শিশু শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছিল। নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রাখার নির্দেশনা দেন এবং স্বাস্থ্যবিধি না মানায় ১ হাজার টাকা জরিমানা করেন।
গত মঙ্গলবার বিকালে কুচাইতলী কুমিল্লা মেডিকেল কলেজ এলাকায় মোবাইল কোট পরিচালনা করে ১৭ টি মামলা দায়ের করেন এবং ১৭ জনকে ১ হাজার ৪৫০ টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন জানান, ‘করোনার দ্বিতীয় ধাপ সামলাতে আমরা মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাহিরে বের না হয় ঐ দিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি। এছাড়া অসহায়দের মাঝে মাস্ক বিতরণ করছি।’

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিন।  এছাড়া protisomoy ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ও বেলবাটন ক্লিক করে নতুন নতুন ভিডিও নিউজ পেতে অ্যাকটিভ থাকুন। 

Last Updated on November 18, 2020 11:10 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!