বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
অর্থসংকটে ভলিবল টিম পাঠাচ্ছেনা নোবিপ্রবি শিশু ঝুমুরের ধর্ষক ও হত্যাকারী গ্রেফতার, প্রেসব্রিফিংয়ে আবেগতাড়িত র‌্যাব অধিনায়ক নাঙ্গলকোটে কিশোর গ্যাংয়ের হামলায় রক্তাক্ত ব্যবসায়ী দেশপ্রেমিক ও স্মার্ট নাগরিক গড়ে তুলতে স্কাউট আন্দোলন এগিয়ে যাচ্ছে : ফারুক আহাম্মদ এলটি # যে বেশি প্রযুক্তির সঠিক ব্যবহার জানে সে আজকের পৃথিবীতে সবচেয়ে বেশি সমৃদ্ধ : অধ্যক্ষ মহিউদ্দিন লিটন অনির্দিষ্টকালের জন্য বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এক হাজার শ্রমজীবী ও পথচারীর মাঝে কুমিল্লা রেড ক্রিসেন্ট ইউনিটের পানির বোতল বিতরণ মুরাদনগরে একই সঙ্গে পানিতে ডুবে প্রাণ গেলো রোজা মনি ও ইয়াছিনের দেবিদ্বারে হামলার শিকার আ’লীগের নেতাকর্মীরা, অভিযোগ সাবেক এমপির নির্বাচনে অংশগ্রহনের জন্য কারো আত্মীয়স্বজনের বিষয়ে আইনে বলা নেই : ইসি মুরাদনগরে ৫০ হাজার টাকা জরিমানা গুনলো দেওয়ান মোক্তার ফুড অ্যান্ড বেভারেজ অবশেষে কুবি উপাচার্যসহ ২০জনের নামে থানায় অভিযোগ মুরাদনগরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে গলা কেটে হত্যা, অভিযোগের আঙ্গুল স্বামীর দিকে অসহনীয় গরমে মুরাদ নগরের একই বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ মুরাদনগরে আর্সি নদীতে বাঁধ দিয়ে ফসলি জমির মাটি নিচ্ছে ইটভাটায়  ‘পানি ঘন্টাধ্বনি’র সঙ্গে পরিচিত হলো কুমিল্লার শিক্ষার্থীরা মুরাদনগরে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিকশার নারী যাত্রী নিহত দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন : ‘আমরা আপনাদের বলবো কে মাঠে থাকবেন, কে থাকবেন না’ কোষাধ্যক্ষের গাড়ি আটকে দিল কুবি শিক্ষক সমিতি চান্দিনায় সড়ক পাকাকরণ কাজের উদ্বোধন করলেন এমপি প্রাণ গোপাল দত্ত বরুড়ায় মেয়ে অপহরণের মামলা করে ঘর ছাড়া বাবা-মা

মুজিব আদর্শের আলো ছড়াবে প্রজন্ম থেকে প্রজন্মে : কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

প্রতিসময় রিপোর্ট
  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ১২৪ দেখা হয়েছে
অনাথ শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম।

ব্যতিক্রমি ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন উদযাপন করেছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বুধবার (১৭ মার্চ) কুমিল্লা শিক্ষাবোর্ড মিলনায়তনে অনাথ শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন করেছেন কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম। এ সময় তিনি অনাথ শিশুদের হাতে নতুন পোষাক তুলে দেন।

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব ভালোবাসতেন। আজ যদি তিনি বেঁচে থাকতেন তার বয়স হতো একশ’ এক বছর। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকের উন্নয়নশীল বাংলাদেশকে দেখলে তিনি আনন্দিত হতেন। কিন্তু ঘাতকরা তাকে বাঁচতে দিল না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে কুমিল্লা সরকারি শিশু পরিবারের অনাথ শিশুকে নিয়ে কেক কেটেছি। তাদের হাতে নতুন জামা তুলে দিয়েছি।

তিনি আরো বলেন,বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধুর জন্ম মানে বাংলাদেশের জন্ম। তাঁর ডাকে মুক্তিকামি বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়েছিল। ঝাঁপিয়ে পড়েছে সশস্ত্র যুদ্ধে। মুক্ত করেছে পরাধীনতার শৃংখল। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেননি। কর্মগুণে আদর্শে তিনি বেঁচে থাকবেন। মুজিব আদর্শের আলো ছড়াবে প্রজন্ম থেকে প্রজন্মে।

# বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লা শিক্ষাবোর্ডের পক্ষ থেকে অনাথ শিশুদের হাতে তুলে দেয়া হয় নতুন পোষাক।

সকাল ১০টায় বোর্ড মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটার আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অংশ নেন কুমিল্লা শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ। সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জহিরুল ইসলাম পাটোয়ারী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুল খালেক।

এদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন। দিবসটি উপলক্ষে শিক্ষাবোর্ডের পক্ষ থেকে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভোরে শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালামের নেতৃত্বে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। এরপর বোর্ড প্রাঙ্গনে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বোর্ড ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধা নিবেদন করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো.আবদুস ছালাম সহ বোর্ড কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ও তাঁর পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের সামগ্রিক আয়োজনে কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

# দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ খবর জানতে প্রতিসময় (protisomoy) ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।   

Last Updated on March 17, 2021 10:06 pm by প্রতি সময়

শেয়ার করুন
এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102
error: Content is protected !!